Jharkhand MLA Arrested: ফের সিআইডি হেফাজতে ঝাড়খণ্ডের ৩ বিধায়ক; কেস ডায়েরি তলব হাইকোর্টের

পড়শি রাজ্যের ৩ বিধায়ককে ৪ দিনে সিআইডি হেফাজতের নির্দেশ দিল হাওড়া আদালত।

Updated By: Aug 10, 2022, 06:34 PM IST
Jharkhand MLA Arrested: ফের সিআইডি হেফাজতে ঝাড়খণ্ডের ৩ বিধায়ক; কেস ডায়েরি তলব হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী ও দেবব্রত ঘোষ: ধৃতেরা কি জামিন পাবেন? ঝাড়খণ্ডে ৩ বিধায়ককে গ্রেফতারকাণ্ডে সিআইডি-র কাছে কেস ডায়েরি তলব করল হাইকোর্ট। আগামিকাল, বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি। 

৩০ জুলাই, শনিবার হাওড়ার রানিহাটিতে ১৬ নম্বর জাতীয় সড়কে কালো রংয়ের গাড়ি আটক করে পুলিস। কেন? গোপন সূত্রে পুলিসের কাছে খবর ছিল। ঘণ্টা দুয়েকে তল্লাশিতে ওই গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লক্ষ টাকা। গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক। 

কোথা থেকে এল এত টাকা? সিআইডি-র তদন্তে জানা গিয়েছে, মধ্য় কলকাতার সদর স্ট্রিটে একটি হোটেলের উঠেছিলেন ঝাড়খণ্ডের ধৃত ৩ বিধায়ক। তদন্তকারীদের অনুমান, ৪৯ লক্ষ টাকা হাতবদল হয়েছিল কলকাতাতেই! অভিযোগ, ঝাড়খণ্ডে সরকার ফেলার চক্রান্ত করছিলেন ওই ৩ বিধায়ক। শুধু তাই নয়, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গেও দেখা করেছিলেন তাঁরা।  

আরও পড়ুন: Abhishek Banerjee: আগামী ২ বছরেই ডায়মন্ডহারবারের প্রতিটি ঘরে নলবাহিত পানীয় জল, ঘোষণা অভিষেকের

এদিন ধৃত ৩ বিধায়ককে ফের ৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছে হাওড়া আদালত। মামলা চলছে কলকাতা হাইকোর্টেও। সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন ধৃতেরা। সিঙ্গল বেঞ্চে সেই আবেদন খারিজ হওয়ার পর এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন পড়শি রাজ্যের ৩ বিধায়ক। জামিনের আবেদনও জানানো হয়েছে হাইকোর্টে। এদিন সেই মামলার শুনানি হয় বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ঘোষের এজলাসে।

কেন সিবিআই তদন্তের আর্জি? হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে শুনানিতে ওই ৩ বিধায়কের আইনজীবী বলেছিলেন, যদি হিসেব বর্হিভূত টাকা উদ্ধার হয়, সেক্ষেত্রে আয়কর দফতর পদক্ষেপ করতে পারে। কিন্তু এই মামলায় সিআইডির তদন্ত করার কোনও অধিকার নেই। মামলাটিকে ইতিমধ্যেই রাজনৈতিক রঙ লাগানো শুরু হয়েছে। এখানে সুবিচার পাওয়া সম্ভব নয়। বস্তুত, এই ঘটনার পর ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল।

আরও পড়ুন: Anubrata Mandal: হাজিরা এড়ালেন অনুব্রত, কড়া পদক্ষেপের পথে সিবিআই

 

ঝাড়খণ্ডের ৩ বিধায়ককে গ্রেফতারকান্ডে সিদ্ধার্থ মজুমদার নামে এক মধ্য়স্তকারীর সন্ধান পেয়েছেন সিআইডি আধিকারিকরা। কিন্তু দিল্লিতে সার্চ ওয়ারেন্ট যখন সিদ্ধার্থের বাড়িতে তল্লাশি চালাতে যান, তখন তদন্তকারীরা 'পুলিসি বাধা'র মুখে পড়েন বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। অধিবেশন থেকে ওয়াকআউট করেন তৃণমূল বিধায়করা।  এদিকে হাওড়ায় টাকা-সহ ৩ বিধায়ক ধরা পড়ার পর,  আবার ঝাড়খণ্ডের আরগোরা থানায় অভিযোগ দায়ের করেছেন কংগ্রেসেরই এক বিধায়ক। অভিযোগকারীর দাবি, তাঁকে টাকা দিতে চেয়েছিলেন ধৃত ৩ বিধায়ক। এমনকী, অসমে নিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে দেখা করিয়ে দেওয়া প্রতিশ্রুতি দিয়েছিলেন।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.