Akhilesh Singh: CBI-এর দুঁদে অফিসার অখিলেশ সিংকে রাষ্ট্রপতির 'স্যালুট', পাচ্ছেন পুলিস মেডেল ফর মেরিটোরিয়াস সার্ভিস

একসঙ্গে ৪-৪টি গুরুত্বপূর্ণ মামলা সামলাচ্ছেন তিনি।

Updated By: Jan 25, 2022, 07:54 PM IST
Akhilesh Singh: CBI-এর দুঁদে অফিসার অখিলেশ সিংকে রাষ্ট্রপতির 'স্যালুট', পাচ্ছেন পুলিস মেডেল ফর মেরিটোরিয়াস সার্ভিস
অখিলেশ সিং (Akhilesh Singh)

নিজস্ব প্রতিবেদন : দক্ষতাকে স্বীকৃতি। কীর্তিমানের কীর্তিকে স্যালুট। CBI-এর দাপুটে অফিসার অখিলেশ সিং (Akhilesh Singh) তাঁর কর্মক্ষেত্রে অসামান্য সাফল্যের জন্য রাষ্ট্রপতির কাছ থেকে পুলিস মেডেল পেতে চলেছেন। দুঁদে এই অফিসারকে দেওয়া হবে পুলিস মেডেল ফর মেরিটোরিয়াস সার্ভিস (Police Medal for Meritorious Service)। বুধবার, প্রজাতন্ত্র দিবসেই তাঁকে এই পদক প্রদান করা হবে।

২০০৩ ব্যাচের আসাম ক্যাডারের IPS অফিসার অখিলেশ সিং (Akhilesh Singh)। দীর্ঘ ১৫ বছর আসাম পুলিসের (Assam Police) হয়ে কাজ করেছেন তিনি। গোয়ালপাড়া, তিনসুকিয়া, শিবসাগর প্রভৃতি জায়গায় পুলিস সুপার হিসেবে দায়িত্ব সামলেছেন। তারপর শিলচর, গুয়াহাটি রেঞ্জের DIG পদেও ছিলেন অখিলেশ সিং। ২০১৪-তে পান পুলিস মেডেল। আসাম পুলিসের হয়ে নিজের দক্ষতার ছাপ রাখার পরই ২০১৯ সালে কলকাতায় আসেন তিনি। 

CBI-এর হয়ে কলকাতায় পোস্টিং পান। দুর্নীতি দমন শাখার প্রধান পদের দায়িত্ব পান। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার DIG ACB কলকাতা পদে থাকাকালীন-ই ২০২১-এ পদোন্নতি হয় তাঁর। পদোন্নতি হয়ে IG পদমর্যাদা পেয়েছেন তিনি। দাপুটে এই অফিসারের হাতে তদন্তভার আসে ৪-৪টি হেভিওয়েট মামলার। একসঙ্গে ৪-৪টি গুরুত্বপূর্ণ মামলা সামলাচ্ছেন তিনি। নারদা মামলা, নির্বাচন পরবর্তী হিংসা মামলা, কয়লা কাণ্ড ও গরু পাচার কাণ্ডের মত মামলার সুপারভাইজিং অফিসার অখিলেশ সিং। 

তাঁর সময়কালে নারদা মামলার তদন্তে ৪ জন হেভিওয়েটকে গ্রেফতার করা হয়েছিল। এর পাশাপাশি, গরু পাচার কাণ্ডের তদন্তে একাধিক IPS অফিসারকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছেন তিনি। অন্যদিকে, CBI-এর স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের সুপারভাইজিং অফিসার হিসেবে তদন্ত করছেন নির্বাচন পরবর্তী হিংসা মামলা। যেখানে ৫১টি FIR-এর ভিত্তিতে তদন্ত চলছে। নাম উঠে এসেছে একাধিক প্রভাবশালীর।

আরও পড়ুন, By-Election in Bengal: শীঘ্রই জারি হতে পারে বিজ্ঞপ্তি, মার্চেই রাজ্যের এই ২ কেন্দ্রে হতে পারে উপনির্বাচন

Digha Train: দিঘায় যেতে চান? পর্যটকদের স্বাচ্ছন্দ্য দিতে এবার নয়া সাজে দিঘা-কান্ডারি এক্সপ্রেস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.