Kamduni: কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড', সুপ্রিম কোর্টে যাচ্ছে CID

ডিআইজির নেতৃত্বে গঠন করা হচ্ছে টিম। খুব তাড়াতাড়ি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করবেন সেই টিমের সদস্যরা। সূত্রের খবর তেমনই।  

Updated By: Oct 6, 2023, 08:14 PM IST
Kamduni: কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড', সুপ্রিম কোর্টে যাচ্ছে CID

পিয়ালী মিত্র: কামদুনি মামলায় এবার সুপ্রিম কোর্টে। কলকাতা হাইকোর্টে রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে স্পেশাল লিভ পিটিশন  (SLP) দায়ের করার সিদ্ধান্ত নিল সিআইডি। শুধু তাই নয়, ডিআইজির নেতৃত্বে গঠন করা হচ্ছে টিম। খুব তাড়াতাড়ি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করবেন সেই টিমের সদস্যরা। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Governor CV Ananda Bose: উপাচার্য নিয়োগ মামলায় হার রাজ্যপালের, কী নির্দেশ দিল সুপ্রিম কোর্ট?

১০ বছর পার।  কামদুনিকাণ্ডে  নিম্ন আদালতে যার ফাঁসি সাজা হয়েছিল, তাকে এবার বেকসুর খালাস করে দিল হাইকোর্ট! ফাঁসির বদলে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেওয়া হল বাকি দু'জনকে। রেহাই পেয়ে গেলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। কেন? আদালতের রায়ে চরম হতাশ নির্যাতিতার বাবা-দাদা ও দুই বান্ধবী টুম্পা কয়াল ও মৌসুমী কয়াল। আদালতে চত্বরেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

এদিকে কামদুনিকাণ্ডে সিআইডির সুপ্রিম কোর্টে যাওয়ার খবর যখন সম্প্রচারিত হচ্ছে, তখন Zee 24 Ghanta -র স্টুডিয়োতেই ছিলেন নির্যাতিতার বান্ধবী টুম্পা কয়াল। চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। টুম্পা বলেন, 'ধন্যবাদ স্যার। আপনি আমাদের কথা এখনও ভাবেন। আমি সিআইডির কাছে সত্য়িই...এই মুহূর্তে যে খবরটা আমি পেলাম। আমি খুবই আশাবাদী। আপনাদের কাছে আমরা কোনও টাকা পয়সা চাকরি চাইনি। আমরা শুধু চেয়েছি মেয়েটা যেন বিচার পায়। ওই মেয়েটার সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক না থাকতে পারে। কিন্তু আমরা প্রত্যেকেই মেয়ে সন্তানে মা। এই খবরটায় সত্যিই খুব স্বস্তি হল'।

আরও পড়ুন:  Kamduni: 'কামদুনির রায়ের পরে মহিলাদের উপর নির্যাতন আরও বাড়বে'!

এর আগে, নির্যাতিতার পক্ষের আইনজীবী  শীর্ষেন্দু সিংহরায় জি ২৪ ঘণ্টাকে জানিয়েছিলেন, 'ধর্ষণ মানবিকতার ও মহিলার সার্বভৌমত্বের উপর হেনস্থা। কাউকে কোনওভাবে ছাড়া উচিত নয়।  আমাদের দাবি ছিল, তিনজনের ফাঁসি ও ৩ জনের যাবজ্জীবনই যেন থাকে। আমরা সুপ্রিম কোর্টে যাব'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.