বছরের শেষ দিনে কলকাতা যেন ভিড় জমিয়েছে ইকো পার্কে

বছরের শেষ দিনে কলকাতা যেন ভিড় জমিয়েছে ইকো পার্কে। সকাল থেকেই ভিড়েভিড়াক্কার। ছোটদের হট্টগোল রয়েইছে। ক্লান্তি নেই বড়দেরও। বড় এলাকা হওয়ায় ইকো-পার্কের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যায় এমনিতেই কেটে যায় অনেকটা সময়। সারা দিনের ট্যুর প্ল্যানিং করে ছোট্ট ছেলে-মেয়ে কে সঙ্গে নিয়ে বাবা-মা যেমন এসেছে, তেমনি এসেছেন কলেজ পড়ুয়ার দঙ্গল। বহু মানুষ এসেছেন কলকাতার বাইরে থেকেও। বছরে শেষ দিন ভিড়ে ঠাসা ইকোপার্ক।

Updated By: Dec 31, 2016, 05:50 PM IST
বছরের শেষ দিনে কলকাতা যেন ভিড় জমিয়েছে ইকো পার্কে

ওয়েব ডেস্ক: বছরের শেষ দিনে কলকাতা যেন ভিড় জমিয়েছে ইকো পার্কে। সকাল থেকেই ভিড়েভিড়াক্কার। ছোটদের হট্টগোল রয়েইছে। ক্লান্তি নেই বড়দেরও। বড় এলাকা হওয়ায় ইকো-পার্কের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যায় এমনিতেই কেটে যায় অনেকটা সময়। সারা দিনের ট্যুর প্ল্যানিং করে ছোট্ট ছেলে-মেয়ে কে সঙ্গে নিয়ে বাবা-মা যেমন এসেছে, তেমনি এসেছেন কলেজ পড়ুয়ার দঙ্গল। বহু মানুষ এসেছেন কলকাতার বাইরে থেকেও। বছরে শেষ দিন ভিড়ে ঠাসা ইকোপার্ক।

আরও পড়ুন রাজনৈতিক প্রতিহিংসার শিকার দল, তাপস পাল গ্রেফতারের পর, এই স্ট্র্যাটেজিতেই তৃণমূল

অন্যদিকে, ষোল থেকে সতেরো। হতে আর কয়েকঘণ্টার ব্যবধান। আর সেই ব্যবধানের সময়টাতে যে কে কী করে কাটাবে তাই নিয়ে গোটা ডিসেম্বর আলাপ আলোচনার শেষ থাকে না। পিকনিক, ঘুরতে যাওয়া কত কী। সঙ্গে অবশ্যই চিড়িয়াখানা। চিড়িয়াখানা প্রত্যেকবারের মত এবারও বছরের শেষ দিনে ভিড়ে থইথই। ছোটদের নিয়ে বড়দের ডে আউটে সরগরম কলকাতা জু। জিরাফের খাঁচা থেকে ম্যাকাওয়ের ওড়াওড়ি। কিম্বা সতরঞ্জি বিছিয়ে কেবল হুল্লোর, বছরের শেষ দিন চিড়িয়াখানা রোদ মাখছে আগামিকে স্বাগত জানাতে।

আরও পড়ুন বিষ্ণুপুর গণধর্ষণে মূল অভিযুক্ত সুধেন্দু পালকে গ্রেফতার করল পুলিস

.