এবার ন্যাশনাল মেডিক্যাল কলেজে আক্রান্ত চিকিত্সক

বিক্ষোভ দেখানোর সময় ঘটনাটি ঘটে

Updated By: Jun 14, 2019, 05:23 PM IST
এবার ন্যাশনাল মেডিক্যাল কলেজে আক্রান্ত চিকিত্সক

নিজস্ব প্রতিবেদন: ফের সরকারি হাসপাতালে আক্রান্ত চিকিত্সক। এবার ঘটনাস্থল ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এ নিয়ে ওই হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

ওই হাসপাতালের জরুরি বিভাগের সামনে শুক্রবার সকাল থেকে অবস্থান-বিক্ষোভ করছিলেন চিকিত্সকরা। সেই সময় হাসপাতালের মেন গেটের সামনে দিয়ে এসে কয়েকজন হামলা চালায়। আন্দোলনকারীদের উদ্দেশ্যে ইট, পাথর ছুঁড়ে দিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন: দলের হয়ে কাজ করলে বখাটেদের চাকরি দেবেন মমতা

ওই হামলাতেই এক জুনিয়র ডাক্তার আহত হন। তাঁর নাম অভিষেক সাউ। তিনি চতুর্থ সিমেস্টারের ছাত্র। এই ঘটনা নিয়ে পরে ডাক্তারির পড়ুয়া ফেসবুকে পোস্ট করেন। তিনি লেখেন, তাঁরা জরুরি বিভাগে চিকিত্সার কাজে নিযুক্ত ছিলেন। কিন্তু এই ঘটনার পর তাঁরা পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন।

প্রসঙ্গত, গত সোমবার রাতে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়। সেই মৃত্যুকে কেন্দ্র করে ওই হাসপাতালে রণক্ষেত্রের চেহারা নেয়। অভিযোগ, আক্রমণকারীদের ছোড়া ইটে পরিবহ মুখোপাধ্যায় নামে এক জুনিয়র ডাক্তার গুরুতর আহত হন। তিনি এখন মল্লিকবাজারে একটি বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন।

আরও পড়ুন: NRS-এর ডাক্তারদের পাশে দাঁড়িয়ে কর্মবিরতি AIIMS-এর চিকিত্সকদের

এর পর আন্দোলন শুরু করেন চিকিত্সকরা। বুধবার থেকে আউটডোর বন্ধ রেখে আন্দোলন চলছে। সেই আন্দোলনের জেরে কার্যত ভেঙে পড়েছে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা। একের পর হাসপাতালে চিকিত্সকরা পদত্যাগ করতে শুরু করেছেন।

এইমস-সহ দেশজুড়ে বিভিন্ন হাসপাতালের চিকিত্সকরাও সামিল হয়েছেন কলকাতার আন্দোলনরত চিকিত্সকদের সমর্থনে।

.