Icore Chit Fund Case: বড় সাফল্য তদন্তকারীদের, বাজেয়াপ্ত ৩০০ কোটির সম্পত্তি

২০১৮ সালে ওড়িশা জেলে মৃত্যু হয় Icore-এর ডিরেক্টর অনুকূল মাইতির।

Updated By: Sep 27, 2021, 09:35 PM IST
Icore Chit Fund Case: বড় সাফল্য তদন্তকারীদের, বাজেয়াপ্ত ৩০০ কোটির সম্পত্তি

নিজস্ব প্রতিবেদন: আইকোর চিটফান্ড (Icore Chit Fund Case) মামলায় বড় সাফল্য পেলেন তদন্তকারীরা। Icore গ্রূপের প্রায় ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই প্রথমবার এই মামলায় সম্পত্তি বাজেয়াপ্ত করল ED।

Icore গ্রূপের ১১ টি কোম্পানির ডিরেক্টর অনুকূল মাইতি, তার স্ত্রী কণিকা মাইতি এবং পরিবারের অন্যান্য সদস্যদের নামে থাকা ব্যাঙ্ক একাউন্ট, খালি জমি, ফ্যাক্টরি, শপিং মল এবং বসতবাড়ি মিলিয়ে প্রায় ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। Prevention of Money Laundering Act, 2002 অনুসারে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে ED। ২০১৮ সালে ওড়িশা জেলে মৃত্যু হয় Icore-এর ডিরেক্টর অনুকূল মাইতির। অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন: Icore Case: আইকোর কাণ্ডে এবার Madan Mitra-কে CBI তলব, ডাকা হল বিধায়কের ছেলেকেও 

সোমবার আইকোর চিটফান্ড (Icore Chit Fund Case) মামলায় তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra) এবং তার ছেলে স্বরূপ মিত্রকে (Swarup Mitra) তলব করে CBI। যদিও মদন মিত্র (Madan Mitra) জানিয়েছিলেন তিনি এরম কোন নোটিস পাননি। মদন মিত্র (Madan Mitra) ছাড়াও এর আগে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং মন্ত্রী মানস ভুঁইঞাকেও (Manas Bhunia) তলব করেছিল CBI। 

ICore Chit Fund সংস্থার মালিক অনুকূল মাইতির সঙ্গে একটি অনুষ্ঠান মঞ্চে হাজির থাকার ভিডিও ফুটেজের উপর ভিত্তি করে পার্থ চট্টোপাধ্য়ায়কে (Partha Chatterjee) জেরা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই ভিডিওতে চিটফান্ড সংস্থা সম্পর্কে সুখ্যাতি করতেও শোনা গেছে পার্থ চট্টোপাধ্যায়কে। ভবানীপুর উপনির্বাচনে ব্যস্ত থাকার কারণে হাজিরা দিতে পারবেননা বলে জানালে, পার্থ চট্টোপাধ্যায়ের অফিসে এসে তাকে জেরা করে তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.