WB By-poll: কোনও বাধা নেই, ৩০ সেপ্টেম্বরই ভবানীপুরে উপনির্বাচন, নির্দেশ হাইকোর্টের

ভোটে কোনও বাধা নেই ইতিমধ্যেই স্পষ্ট করল কলকাতা হাইকোর্ট।

Updated By: Sep 28, 2021, 11:45 AM IST
WB By-poll: কোনও বাধা নেই, ৩০ সেপ্টেম্বরই ভবানীপুরে উপনির্বাচন, নির্দেশ হাইকোর্টের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারই ভবানীপুর উপনির্বাচন মামলার রায়দান হল। ভোটে কোনও বাধা নেই ইতিমধ্যেই স্পষ্ট করল কলকাতা হাইকোর্ট। ৩০ সেপ্টেম্বরই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন হবে। ভোটের পর ১৭ নভেম্বর মামলার পরবর্তী শুনানি হবে বলে সূত্রের খবর। কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচাপতির বেঞ্চ জানিয়ে দিয়েছে ভোট হবে নির্ধারিত দিনেই। তবে মুখ্যসচিব সম্পর্কে আদালতের বেশকিছু কড়া পর্যবেক্ষণ রয়েছে। যা আদালতের তরফে নির্দেশনামায় উল্লেখ করা হয়েছে।  

প্রসঙ্গত, নির্বাচনী বিজ্ঞপ্তির বেশ কিছু জায়গায় আপত্তি নিয়েই জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। হেভিওয়েট কেন্দ্রে বৃহস্পতিবারই উপনির্বাচন, ভোটের ৪৮ ঘণ্টা আগে তা পরিস্কার করল হাইকোর্ট। তবে এই মামলায় নির্বাচন কমিশনকে জরিমানা করল আদালত। মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন, Icore Chit Fund Case: বড় সাফল্য তদন্তকারীদের, বাজেয়াপ্ত ৩০০ কোটির সম্পত্তি

ভবানীপুরে উপনির্বাচন না হলে সাংবিধানিক সংকট তৈরি হতে পারে এই মর্মে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলেন মুখ্যসচিব। ভোট বিজ্ঞপ্তিতে কমিশন সেই কথা উল্লেখ করে। মামলাকারীদের অভিযোগ, শুধুমাত্র কেন একটি কেন্দ্রেই নির্বাচন ঘোষণা করা হয়েছে। এরপরই কমিশনের কাছে হলফনামা চায় হাইকোর্ট। তবে নির্বাচন কমিশনের জমা দেওয়া হলফনামায় সন্তুষ্ট হয়নি আদালত। এরপরেই শুক্রবার রায়দান স্থগিত করে দেয় কলকাতা হাইকোর্ট।

অন্যদিকে, ভবানীপুর উপ নির্বাচনের প্রচারের শেষ দিন তুলকালাম হয় যদুবাবুর বাজারে। সোমবার সেখানে প্রচারে গেলে দিলীপ ঘোষকে ঘিরে বিক্ষোভ দেখায় জনতা। অভিযোগের তির তৃণমূলের দিকে। অশান্তির জেরে মাথা ফাটে এক বিজেপি সমর্থকের। বিক্ষোভকারীদের মধ্যে থেকে কোনওক্রমে দিলীপ ঘোষকে বের করে আনেন তাঁর নিরাপত্তা রক্ষীরা। এরপরই ভবানীপুরে ভোট স্থগিতের দাবি তেলেন দিলীপ ঘোষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.