যাদবপুর আজ- এখনও নীরব উপাচার্য অভিজিত্‍ চক্রবর্তী, অপসারণ দাবি বৃন্দা কারাটের

আজ কাজে যোগ দেওয়ার কথা উপাচার্যের। তবে আজও বিশ্ববিদ্যালয়ে না যাওয়ারই ইঙ্গিত দিয়েছেন তিনি।

Updated By: Sep 22, 2014, 11:32 AM IST
যাদবপুর আজ- এখনও নীরব উপাচার্য অভিজিত্‍ চক্রবর্তী, অপসারণ দাবি বৃন্দা কারাটের

ওয়েব ডেস্ক: যাদবপুরকাণ্ডে এখনও নীরব উপাচার্য অভিজিত্‍ চক্রবর্তী। মঙ্গলবার রাতের ঘটনার পর পাঁচদিনের ছুটিতে চলে যান তিনি। আজ কাজে যোগ দেওয়ার কথা উপাচার্যের। তবে আজও বিশ্ববিদ্যালয়ে না যাওয়ারই ইঙ্গিত দিয়েছেন তিনি। কোনও কথা বলছেন না সংবাদমাধ্যমের সঙ্গে। তবে চব্বিশ ঘণ্টার প্রতিনিধিকে ফোনে তিনি জানান, যাদবপুরকাণ্ড নিয়ে কোনওরকম মন্তব্য করবেন না। বিশ্ববিদ্যালয়ে যাওয়ার ব্যাপারে উপাচার্য বলেন, এখনও তিনি প্রস্তুত নন।  

যাদবপুরকাণ্ডে অবিলম্বে উপাচার্যের অপসারণ দাবি করলেন সিপিআইএম পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট। তিনি বলেন, এই ঘটনায় পুলিসের ভূমিকা নজিরবিহীন। যেভাবে ছাত্রছাত্রীদের বর্বরোচিতভাবে মারধর করা হয়েছে, তার তীব্র ভাষায় ধিক্কার জানিয়েছেন সিপিআইএম নেত্রী। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে বাঁকুড়ায় মিছিল করে বামেরা।   

ছাত্রছাত্রীদের পোস্টার ছিঁড়ে ফেলাকে কেন্দ্র করে নয়া বিতর্ক তৈরি হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কেন্দ্র অরবিন্দ ভবনের দেওয়াল থেকে সব পোস্টার ছিঁড়ে ফেলা হয়। মুছে দেওয়া হয়েছে দেওয়াল লিখনও। কর্তৃপক্ষের নির্দেশে এই পদক্ষেপ বলে জানিয়েছেন কর্মীরা। গোটা ঘটনায় ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা। 

.