Kolkata High Court: দমকলে নিয়োগ দুর্নীতিতে পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা হাইকোর্টের

দ্বিতীয়বার সময় দেওয়ার পরেও হলফনামা দিতে না পারায় পাবলিক সার্ভিস কমিশনকে ১০ হাজার টাকা জরিমানা আদালতের।

Updated By: Jul 18, 2022, 03:41 PM IST
Kolkata High Court: দমকলে নিয়োগ দুর্নীতিতে পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা হাইকোর্টের
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী : ফায়ার অপারেটর পদে নিয়োগ দুর্নীতি মামলায় পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা হাইকোর্টের। দমকলে কর্মী নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ। ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ বিচারপতি হরিশ ট্যান্ডনের  ডিভিশন বেঞ্চের।

দ্বিতীয়বার সময় দেওয়ার পরেও হলফনামা দিতে না পারায় পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা করল কলকাতা হাইকোর্ট। ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে পিএসসিকে। রাজ্য লিগাল সার্ভিস অথরিটিকে ওই টাকা চলতি সপ্তাহেই জমা দিতে হবে। তিন সপ্তাহ পরে ফের মামলার শুনানি। জরিমানার পাশাপাশি, নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের মেয়াদ বাড়াল বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।

হলফনামা জমা দিতে আরও দু'সপ্তাহ সময় চেয়েছে পাবলিক সার্ভিস কমিশন। আগেও একবার একসপ্তাহ বাড়তি সময় দিয়েছিল আদালত। আজ ফের সময় চাইল কমিশন। আর সেই কারণেই জরিমানা। চলতি সপ্তাহের মধ্যেই জরিমানার অর্থ রাজ্যের আইনি সহায়তা কেন্দ্রে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। 

সেইসঙ্গে দমকল বিভাগের ফায়ার অপারেটর পদে নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়াল বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। প্রায় ১৫০০ শূন্যপদে নিয়োগের মামলা। নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয় ২০১৮ সালে। ২০১৯ সালে ফল ঘোষণা হয়। 

সংরক্ষণ, খেলোয়াড়দের জন্য বিশেষ সংরক্ষণ, প্রশিক্ষণ সংক্রান্ত বিশেষ শংসাপত্রকে মান্যতা না দিয়েই মেধাতালিকা প্রকাশ করেছে পিএসসি। এই মর্মে ফলাফল ঘোষণার পরই SAT-এ মামলা দায়ের করেন চাকরিপ্রার্থীরা। কিন্তু মামলা খারিজ করে দেয় SAT। তাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন প্রার্থীরা। সেই মামলাতেই আজ এই নির্দেশ বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের।

আরও পড়ুন, Sinthee Post Office: ডেটায় কারচুপি, গ্রাহকদের ৫ কোটি ৫৯ লাখ তছরুপ সিঁথির পোস্ট মাস্টারের!

Bareilly | Monkey Kills: ভয়ংকর! বাবার কোল থেকে ৪ মাসের বাচ্চা ছিনিয়ে তিন তলা থেকে ফেলে মারল বাঁদর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.