Seikh Shahjahan | Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে সিবিআই, শেখ শাহজাহানকেও হস্তান্তরের নির্দেশ হাইকোর্টের!

ন্যাজাট এবং বনগাঁ থানার মোট ৩টি মামলার তদন্তভার সিবিআই-কে। হামলার ঘটনার ৫৬ দিনের পর ২৯ ফেব্রুয়ারি ভোরে মিনাখাঁ থেকে শেখ শাহজাহানকে গ্রেফতার করে পুলিস।

Updated By: Mar 5, 2024, 03:33 PM IST
Seikh Shahjahan | Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে সিবিআই, শেখ শাহজাহানকেও হস্তান্তরের নির্দেশ হাইকোর্টের!

অর্ণবাংশু নিয়োগী: সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের নির্দেশ। সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। শেখ শাহজাহানকেও সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ। এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় সিট খারিজ করে দেয়। সেইসঙ্গে ন্যাজাট এবং বনগাঁ থানার মোট ৩টি মামলার তদন্তভার সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ দেয়। শেখ শাহজাহানকে-ও সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আজ বিকাল সাড়ে ৪টার মধ্যে শেখ শাহজাহান এবং মামলা সংক্রান্ত সমস্ত নথি সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ ডিভিশন বেঞ্চের। 

প্রসঙ্গত, সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর হামলার ঘটনার ৫৬ দিনের পর ২৯ ফেব্রুয়ারি ভোরে মিনাখাঁ থেকে শেখ শাহজাহানকে গ্রেফতার করে পুলিস। গ্রেফতারির পরই হাইকোর্টের দ্বারস্থ হন শেখ শাহজাহানের আইনজীবী। কিন্তু শেখ শাহজাহানের কোনও আবেদন শোনেনি কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম স্পষ্ট জানিয়ে দেন, শেখ শাহজাহানের জন্য তাঁর কোনও সমবেদনা নেই। আদালতে শেখ শাহজাহানের আইনজীবী সব্যসাচী বন্দোপাধ্যায় হাজির হতেই, প্রধান বিচারপতি কড়া ভাষায় তাঁকে বলেন, "আপনার জন্যই আমরা অপেক্ষা করছিলাম। আগামী ১০ বছর আপনাকে খুব ব্যস্ত থাকতে হবে। ৪৩টা মামলা আছে। এই মক্কেলের অনেক কাজ করতে ব্যস্ত থাকতে হবে। ৪-৫ জন জুনিয়র রাখতে হবে। এই ব্যক্তির জন্য আমার কোনও সমবেদনা নেই।" শেখ শাহজাহানকে ১০ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন বসিরহাট আদালতের বিচারক। 

উল্লেখ্য, এদিন বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে সাংবাদিকদের সামনে সন্দেশখালি প্রসঙ্গে মুখ খোলেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ও। তিনি বলেন, "শেখ শাজাহান কে আছে? বলছে বিচার ব্যবস্থা জন্যে পদক্ষেপ নিতে পারছেন না! পেটে দু'টো বোমা মারলে কিছু বের হবে?" প্রশ্ন তোলেন, "সন্দেশখালিতে মমতা গিয়েছেন? ওখানকার যে সংসদ আছে, তিনি গিয়েছেন?" রেশন দুর্নীতির তদন্তে শেখ শাহজাহানের খোঁজে সন্দেশখালি গিয়ে আক্রান্ত হন ইডি অফিসাররা। তাদের উপর চড়াও হন শেখ শাহজাহানের অনুগামীরা। গাড়ি ভাঙচুর করা হয়। মারধরের চোটে ইডি অফিসারের মাথাও ফাটে। তাঁর নেতৃত্বেই যে ইডি অফিসারদের উপর হামলা করা হয়েছিল, শেখ শাহজাহান তা স্বীকার করেছেন বলে রিমান্ডে উল্লেখ পুলিসেরও। একইসঙ্গে তাঁকে প্রভাবশালী উল্লেখ করে তাঁর জামিনের বিরোধিতাও করেছে পুলিস।

আরও পড়ুন, Loksabha Election 2024: অশান্তি বরদাস্ত নয়, গন্ডগোল হলে দায় নিতে হবে ডিএম-এসপিদের! ভোটে কড়া কমিশন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.