পিছল মোর্চা-মমতা বৈঠক

Last Updated: Tuesday, June 12, 2012 - 15:05

আগামী ১৬ জুন দুপুর দুটোয় মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন মোর্চা নেতৃত্ব। শ্যামল সেন কমিটির সুপারিশ নিয়ে জটিলতা কাটাতে ১৪ জুন বৈঠক হবে বলে সোমবার মুখ্যমন্ত্রী ঘোষণা করলেও মঙ্গলবার মুখ্যসচিবের দফতর থেকে বৈঠকের দিন পরিবর্তনের কথা জানানো হয়েছে মোর্চা নেতৃত্বকে। অন্যদিকে এদিনই শ্যামল সেন কমিটির সুপারিশে মৌজা অন্তর্ভুক্তি নিয়ে নিজেদের আপত্তির কথা জানিয়ে দার্জিলিংয়ের জেলাশাসকের কাছে ডেপুটেশন দিয়েছেন মোর্চা নেতারা।  
সুকনা চুক্তির পর গোর্খা জনমুক্তি মোর্চার সঙ্গে যথেষ্টই উষ্ণ সম্পর্ক তৈরি হয় সরকারের। সেই সম্পর্কে কিছুটা ফাটল ধরিয়েছে শ্যামল সেন কমিটির সুপারিশ। মোর্চার দাবি ছিল, জিটিএতে তরাই-ডুয়ার্সের ৩৯৬টি মৌজার অন্তর্ভূক্তি। কিন্তু পাঁচটি মৌজার অন্তর্ভূক্তির সুপারিশ করেছে কমিটি। এই ইস্যুকে কেন্দ্র করে সরকারের সঙ্গে মোর্চার সম্পর্কে এখন কার্যত সংঘাতের সুর। এই পরিস্থিতিতে আলোচনার টেবিলে বসে জট কাটাতে চাইছে মোর্চা নেতৃত্ব ও সরকার।
মোর্চা নেতা রোশন গিরি জানিয়েছেন, ১৬ জুনের বৈঠকে মৌজার অন্তর্ভুক্তি নিয়ে তাঁদের অসন্তোষের কথা মুখ্যমন্ত্রীকে জানানো হবে।
মৌজার অন্তর্ভুক্তি নিয়ে তাদের দাবিতে এখনও অনড় মোর্চা। অন্যদিকে শ্যামল সেন কমিটির সুপারিশ খারিজ করা সম্ভব নয় রাজ্য সরকারের পক্ষে। এই পরিস্থিতিতে ১৬ তারিখের বৈঠক থেকে কোনও রফাসূত্র বের হয় কি না, সেদিকেই নজর রাজনৈতিক মহলের। 



First Published: Tuesday, June 12, 2012 - 16:23


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja