Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়িতে কীভাবে অনুপ্রবেশ? পুলিস কমিশনারকে রিপোর্ট সিটের

মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার আগে  ৭ থেকে ৮ বার রেইকি করেছিল হাফিজুল, তদন্তে চাঞ্চল্যকর তথ্য।

Updated By: Jul 12, 2022, 08:35 PM IST
Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়িতে কীভাবে অনুপ্রবেশ? পুলিস কমিশনারকে রিপোর্ট সিটের

পিয়ালী মিত্র: কালীঘাটে কীভাবে মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ? পুলিসের কি কোনও গাফিলতি ছিল? কলকাতা পুলিস কমিশনারের কাছে রিপোর্ট জমা দিল সিট। শুধু তাই নয়, সেদিন রাতে মুখ্যমন্ত্রী বাড়ির নিরাপত্তা দায়িত্বে থাকা একাধিক পুলিসকর্মীদের জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তথ্য-প্রমাণও সংগ্রহ করা হয়েছে। সূত্রের খবর তেমনই।

ঘটনার সুত্রপাত ২ জুলাই, শনিবার রাতে। সেদিন নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়ে উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বাসিন্দা হাফিজুল মোল্লা। পুলিস সূত্রের খবর, মুখ্য়মন্ত্রীর বাড়ির দক্ষিণ দিকে কনফারেন্স হলের পিছনের দিকে লুকিয়ে ছিল সে। শুধু তাই নয়, তার কাছে আবার ছিল একটি লোহার রডও।

আরও পড়ুন: Suvendu meets Jagdeep Dhankhar: কালীর ছবি ও সাধুদের নিয়ে রাজভবনে শুভেন্দু, পাল্টা নিশানা কুণালের

কীভাবে এই ঘটনা ঘটল? নিরাপত্তায় কোনও ফাঁক ছিল না? সিট বা বিশেষ তদন্তকারী দল গঠন করে কলকাতা পুলিস। নেতৃত্বে ডিসি ডিডি স্পেশাল ও ডিডি (STF)। এদিন কলকাতার পুলিস কমিশনারের কাছে তথ্য-প্রমাণ-সহ রিপোর্ট জমা দিল সিট। এই এবার রাজ্য সরকারের কাছে পাঠিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Dilip on Mamata: ওঁর দুঃখ বুঝি; বিশেষ কারণে উনি দ্রৌপদীকে সমর্থন করতে পারছেন না, মমতাকে খোঁচা দিলীপের

এদিকে মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশকাণ্ডে উঠে এসেছে চাঞ্চল্য়কর তথ্য। তদন্তে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার আগে  ৭ থেকে ৮ বার রেইকি করেছিল হাফিজুল। এমনকী, স্থানীয় শিশুদের চকোলেট, কোল্ড ড্রিংকস খাইয়েও তথ্য সংগ্রহ করেছিল সে। ১১টি সিম কার্ড ছিল হাফিজুলের। সেই সিম কার্ডগুলি ব্যবহার করে ফোন করত বাংলাদেশ, বিহার, ঝাড়খণ্ড, মুম্বই, গুজরাতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.