পুরভোটের আগেই টাকা ফেরত পেতে পারেন চিটফান্ড কাণ্ডে প্রতারিতরা!

বাকি আমানতকারী যারা সারদা ছাড়া অনত্র বিনিয়োগ করে বঞ্চিত হয়েছেন তাঁরাও টাকা পাবেন কি না, এবার সেই প্রশ্নের উত্তর দিতে হবে রাজ্য সরকারকে।

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Mar 13, 2020, 04:48 PM IST
পুরভোটের আগেই টাকা ফেরত পেতে পারেন চিটফান্ড কাণ্ডে প্রতারিতরা!

নিজস্ব প্রতিবেদন : সারদার জন্য বরাদ্দ ৫০০ কোটি টাকার বকেয়া আমানতকারীদের ফেরানোর জল্পনা উসকে দিল হাইকোর্ট। সারদার আমানতকারীদের টাকা ফেরতের জন্য শ্যামল সেন কমিশনকে ২০১৩ সালে ৫০০ কোটি টাকা মঞ্জুর করে রাজ্য সরকার। পরে ২০১৪ সালের অক্টোবরে শ্যামল সেন কমিশন বন্ধ হয়ে যায়। রাজ্য সরকারকে  কমিশন ১৩৮ কোটি টাকা ফিরিয়ে দেয়।

এই টাকা রাজ্য সরকার কীভাবে ব্যবহার হবে? সেই তথ্য জানতে চেয়ে সুবীর দে নামে এক আমানতকারী ২০২০ সালের ফ্রেব্রুয়ারিতে হাইকোর্টে মামলা করেন। সেই মামলাতে আজ বিচারপতি জয়মাল্য বাগচি ও শ্রুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ জানতে চায়, বকেয়া টাকা কী করেছে রাজ্য সরকার? সরকারি আইনজীবী জানান, ইতিমধ্যেই ইএসাই ও চেক মারফত প্রায় ৫ লক্ষ আমানতকারী টাকা পেয়েছেন।

আরও পড়ুন, '৫ মিটার দূর থেকে কথা বলুন,' মমতার করোনা দাওয়াই

আরও পড়ুন, করোনার চোখরাঙানির মধ্যেই রাজ্যে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লু আক্রান্তের সংখ্যা

তবে বকেয়া টাকা শুধু সারদার আমানতকারীদের দিলে বৈষম্য করা হবে। সেক্ষেত্রে বাকি আমানতকারী যারা সারদা ছাড়া অনত্র বিনিয়োগ করে বঞ্চিত হয়েছেন তাঁরাও টাকা পাবেন কি না, এবার সেই প্রশ্নের উত্তর দিতে হবে রাজ্য সরকারকে। আগামী ৪ সপ্তাহ পর হলফনামা দিয়ে জানাবে রাজ্য সরকার।  স্বাভাবিকভাবেই জল্পনা বাড়ছে তবে কি পুরসভা ভোটের আগে নতুন করে টাকা পেতে পারেন আমানতকারীরা?

.