Bagda Rape: বাগদাকাণ্ডকে হাতিয়ার করে পথে তৃণমূল, আজ প্রতিবাদ সভা-মিছিল

'তদন্ত হওয়া উচিত, সত্যমিথ্যা জানি না', বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলের প্রতিবাদ মিছিলে থাকবেন কুণাল ঘোষ, দেবাংশু ভট্টাচার্য।  

Updated By: Aug 28, 2022, 12:17 AM IST
 Bagda Rape: বাগদাকাণ্ডকে হাতিয়ার করে পথে তৃণমূল, আজ প্রতিবাদ সভা-মিছিল

প্রবীর চক্রবর্তী: 'আমাদের দেশ মহিলাদের জন্য় অসুরক্ষিত হয়ে যাচ্ছে'। বাগদকাণ্ডের প্রতিবাদে এবার পথে নামছে তৃণমূল। আজ, রবিবার প্রতিবাদ সভা ও মিছিল হবে বাগদায়। মিছিলে থাকবেন কুণাল ঘোষ, দেবাংশু ভট্টাচার্য। 'তদন্ত হওয়া উচিত, সত্যমিথ্যা জানি না', বললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। 

রক্ষকই ভক্ষকই! উত্তর ২৪ পরগনার বাগদায় বিএসএফের হাতে গণধর্ষণের শিকার মহিলা। রেহাই পায়নি ৫ বছরের মেয়ে-ও! মায়ের কোল থেকে তাকে ছুঁড়ে ফেলা হয় বলে অভিযোগ। ইতিমধ্য়েই বিএসএসের অভিযুক্ত এএসআই ও কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে। উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা বাংলাদেশ সীমান্ত লাগোয়া। বেআইনিভাবে সীমান্ত পার করেন অনেকেই। সঙ্গে চোরাচালান। পুলিস সূত্রে খবর, পাসপোর্ট, ভিসা ছিল না। বাগদা থানা এলাকা দিয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা করছিলেন তিনি। কোলে ছিল ৫ বছরের মেয়ে  শিশুসন্তান। কিন্তু শেষরক্ষা হয়নি।

আরও পড়ুন: BJP Meeting in ICCR : তৃণমূলের এজেন্ট এই লোকটা এখানে কেন; ধস্তাধস্তি, প্রবল চিত্কার বিজেপির বৈঠকের বাইরে

সীমান্ত পার করার সময়ে ওই মহিলাকে ধরে ফেলেন কর্তব্যরত বিএসএফ জওয়ানরা। ক্য়াম্পে নিয়ে যাওয়া হয় তাঁকে। এরপর ক্য়াম্প লাগোয়া একটি নির্জন জায়গায় জওয়ান ও আধিকারিকরাই ওই মহিলাকে ধর্ষণ করেন বলে অভিযোগ। তাও আবার মেয়ে চোখের সামনেই! এই ঘটনাকে হাতিয়ার করে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছে তৃণমূল। দলের তরফে টুইট করা হয়েছে, 'বিজেপির অপশাসনে আমাদের দেশ মহিলাদের জন্য অসুরক্ষিত হয়ে যাচ্ছে। মিস্টার শাহ, বিএসএফ আপনার অধীনে। সেই বিএসএফের অফিসার ও জওয়ান ধর্ষণ করেছে। কাউকে জানালে ক্ষতি করা হবে, হুমকি দেওয়া হয়েছে নির্যাতিতাকে। সত্য়িই আত্মনির্ভর ভারতের উজ্জ্বল উদাহরণ'! সরব কাকলি ঘোষদস্তিদার, চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজার মতো নেত্রীরাও।

 

 

 

 

বাগদাকাণ্ড নিয়ে মুখ খুলেছেন দিলীপ ঘোষও। বিজেপি সর্বভারতীয় সহ-সভপতির প্রতিক্রিয়া, তদন্ত হওয়া উচিত, সত্য়মিথ্যা জানি না। কাশ্মীরে সেনা বিরুদ্ধে বারবার এমন অভিযোগ উঠেছে। বেশিরভাগই মিথ্যা অভিযোগ ছিল। যদি কেউ এমন করে থাকে, তাহলে ভয়ঙ্কর অপরাধ হয়েছে। শাস্তি হওয়া উচিত'।

এদিকে বাগদাকাণ্ডের একমাত্র সাক্ষী নির্যাতিতার ৫ বছরের মেয়ে। নিজের চোখের সামনে মা-কে নির্যাতনের শিকার হতে দেখেছে সে! ট্রমা কাটছে না কিছুতেই। পুলিস সূত্রে খবর, এদিন ওই গৃহবধূর বয়ান রেকর্ড করা হয়। ট্রমা কাটলেই গোপন জবানবন্দি নেওয়া হবে ৫ বছরের ওই শিশুকন্যারও। কীভাবে ঘটল এমন ঘটনা? জেলাশাসক ও পুলিস সুপারের কাছে রিপোর্ট তলব করেছে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.