নাকে ‘ফিডিং টিউব’ নিয়ে সেতু পরিদর্শনে গোয়ার মুখ্যমন্ত্রী, কাঠগড়ায় বিজেপি

অগ্ন্যাশয়ের সংক্রমণ নিয়ে গত এক বছর ধরে ভুগছেন পর্রীকর। গোয়া, মুম্বই, নিউ ইয়র্ক এবং দিল্লির হাসপাতালে চিকিত্সা করানোর পর এখন নিজের বাসভবনেই রয়েছেন তিনি। 

Updated By: Dec 17, 2018, 01:14 PM IST
নাকে ‘ফিডিং টিউব’ নিয়ে সেতু পরিদর্শনে গোয়ার মুখ্যমন্ত্রী, কাঠগড়ায় বিজেপি
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: শীর্ণ শরীর। নাকে লাগানো ফিডিং টিউব। এতটাই অশক্ত, তাঁকে সামলাতে রয়েছেন দুই রক্ষী। সঙ্গে চিকিত্সকের একটি দল। এ ভাবেই নির্মীয়মাণ সেতুর পরিদর্শনে এলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। দিল্লির এইমস থেকে ছাড়া পাওয়ার পর এই প্রথম প্রকাশ্যে দেখা গেল গোয়ার মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন- পাঁচবছর পর ফের রাজস্থানের মসনদে অশোক

মানদভি নদীর উপর তৈরি সেতুর কাজ খতিয়ে দেখতে রবিবার উপস্থিত হলেন মনোহর পর্রীকর। কথা বললেন ইঞ্জিনিয়ারদের সঙ্গেও। পানাজির কাছে জ়ুয়ারি নদীর উপর তৈরি অন্য একটি সেতুরও পরিদর্শন করেন তিনি। মুখ্যমন্ত্রীর দফতর তরফে জানানো হয়, পোরবোরিম থেকে মারসেজ পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তা গাড়িতে চড়ে মানদভি নদীর উপর তৃতীয় সেতুরও পরিদর্শন করেন পর্রীকর। উত্তর গোয়ার সঙ্গে পানাজিকে যুক্ত করবে  এই সেতুটি। প্রশাসন জানিয়েছে, নিজের ইচ্ছাতেই সেতু পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রী।

তবে, মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা দেখে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। অমিত শাহদের কাঠগড়ায় দাঁড় করিয়ে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বলেন, “মুখ্যমন্ত্রীর নাকের ভিতর ফিডিং টিউব রাখা হয়েছে। এ অবস্থায় পর্রীকরকে দিয়ে কাজ করানো কতটা অমানিবকতার পরিচয় হতে পারে, এই ছবিই তা প্রমাণ করে। এ ধরনের তামাশা থেকে কেন তাঁকে মুক্তি দেওয়া হচ্ছে না।” এক দিন আগেই গোয়ার ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজির ক্যাম্পাস উদ্বোধন করার ছবি টুইটারে পোস্ট করেন মনোহর পর্রীকর।

আরও পড়ুন- রাহুল এখন 'পাপ্পু' থেকে 'পাপ্পা' হয়েছেন, দাবি মোদীর মন্ত্রিসভার সদস্যর

উল্লেখ্য, অগ্ন্যাশয়ের সংক্রমণ নিয়ে গত এক বছর ধরে ভুগছেন পর্রীকর। গোয়া, মুম্বই, নিউ ইয়র্ক এবং দিল্লির হাসপাতালে চিকিত্সা করানোর পর এখন নিজের বাসভবনেই রয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে প্রশাসনিক সংকট তৈরি হয়েছিল গোয়ায়। সরকারি কাজকর্ম ব্যাহত হচ্ছে বলে অভিযোগ তোলে কংগ্রেস।  এমনকী মুখ্যমন্ত্রীর পদত্যাগের সওয়াল করে রাজ্যপালের কাছে সরকার ভেঙে দেওয়ার আর্জিও জানায় তারা। অন্য দিকে, মুখ্যমন্ত্রীর অনুপস্থিতে, দায়িত্ব নিয়েও কোন্দল তৈরি বিজেপি-জোট সরকারের মধ্যে। পরিস্থিতি সামলাতে ময়দানে নামেন বিজেপি সভাপতি অমিত শাহ। মুখ্যমন্ত্রী পদ থেকে পর্রীকরকে সরালে রাজনৈতিক পরিস্থিতি আরও জটিল হতে পারে এমন আশঙ্কা ছিল রাজনৈতিক মহলে। তাই কংগ্রেসকে রুখতে শত অসুস্থতা সত্ত্বেও মুখ্যমন্ত্রী পদে পর্রীকরকেই বহাল রাখেন অমিত শাহ।

.