কয়েক দশক শক্তিশালী থাকবে BJP! ভবিষ্যদ্বাণী প্রশান্তের, ব্যাখ্যা দিলেন Mamata

কী বললেন তৃণমূল সুপ্রিমো?

Updated By: Oct 30, 2021, 11:58 AM IST
কয়েক দশক শক্তিশালী থাকবে BJP! ভবিষ্যদ্বাণী প্রশান্তের, ব্যাখ্যা দিলেন Mamata

নিজস্ব প্রতিবেদন: "হারুক বা জিতুক। মোদী থাকুক বা নাই থাকুক। আগামী কয়েক দশক বিজেপিকে হারানো কঠিন।" 

না, কোনও বিজেপি নেতা নন। দিন কয়েক আগে এই ভবিষ্যতবাণী করেছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। নিজ বক্তব্যের দ্বারা জাতীয় রাজনীতিতে কার্যত শোরগোল ফেলে দিয়েছিলেন তিনি। জল্পনাও কম হয়নি। কেন এমন বললেন তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা (Political Strategist)? উত্তর দিলেন কোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।

শনিবার প্রশান্ত কিশোরের (Prashant Kishor) ভবিষ্যৎ বাণী নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "প্রশান্ত কিশোরের (Prashant Kishor) মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। উনি আসলে বলে চেয়েছেন, কংগ্রেসের মতো একা একা নয়, বিজেপিকে (BJP) হারাতে গেলে সকলকে একসঙ্গে লড়তে হবে। তবেই বিজেপিকে হারানো যাবে। আমিও চাই না গোয়ায় ভোট ভাগাভাগি হোক।"

আরও পড়ুন: দীপাবলিতে আতশবাজি সম্পূর্ণ নিষিদ্ধ নয়, জানাল Supreme Court

আরও পড়ুন: বেঙ্গল যা পারে গোয়া পারে না কেন? কেন এত বেকার? কোথায় সরকারি নীতি? প্রশ্ন Mamata-র

বৃহস্পতিবার তৃণমূলের হয়ে প্রথমবার গোয়া সফরে যান মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। তাঁর সফরকালেই  প্রশান্ত কিশোরের (Prashant Kishor) বলেন, "হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি (BJP)। ঠিক যেমনটা শুরুর প্রথম ৪০ বছরে কংগ্রেসের অবস্থা ছিল। সেদিকেই এগোচ্ছে বিজেপি (BJP)। যখন জাতীয়স্তরে কেউ ৩০ শতাংশ ভোট পায়, তখন বুঝতে হবে সে তাড়াতাড়ি যাওয়ার নয়।" তিনি আরও বলেন, "কখনই এই ফাঁদে পা দেওয়া উচিত নয় যে মানুষ মোদীর (PM Narendra Modi) উপর ক্ষুব্ধ এবং তাঁকে ক্ষমতাচ্যুৎ করবে। হয়ত মোদী (PM Narendra Modi) হেরে যাবেন কিন্তু বিজেপি BJP) কোথাও যাচ্ছে না। এখনও বেশ কয়েক দশক লড়তে হবে।" 

একই সঙ্গে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও (Rahul Gandhi) আক্রমণ করেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি বলেন, "রাহুল গান্ধী (Rahul Gandhi) মনে করেন জনতা খুব তাড়াতাড়ি মোদীকে (PM Narendra Modi) ছুঁড়ে ফেলে দেবেন। কিন্তু এটা ঠিক নয়। যতক্ষণ না আপনি ওঁর ক্ষমতা বুঝতে পারবেন এবং তা প্রতিরোধ করতে পারবেন। ততক্ষণ আপনি ওঁকে হারাতে পারবেন না।"

.