Uttarakhand Assembly Polls: ৫৩ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের নাম, দলের প্রথম প্রার্থী তালিকায় স্থান পায়নি

Updated By: Jan 23, 2022, 10:20 AM IST
Uttarakhand Assembly Polls: ৫৩ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস শনিবার উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের জন্য ৫৩ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে।

উত্তরাখণ্ড কংগ্রেসের সভাপতি গণেশ গোডিয়াল (Ganesh Godiyal) শ্রীনগর (Srinagar) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং বিদায়ী বিধানসভার বিরোধী দলের নেতা প্রীতম সিং (Pritam Singh) চক্রতা (Chakrata) (ST) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত (Harish Rawat) এবং হরক সিং রাওয়াতের (Harak Singh Rawat) নাম, দলের প্রথম প্রার্থী তালিকায় স্থান পায়নি। হরক সিং রাওয়াত শুক্রবার দলে যোগ দিয়েছেন।

২০১৭ সালের বিধানসভা নির্বাচনে হরিশ রাওয়াত হরিদ্বার-গ্রামীণ (Haridwar-Rural) এবং কিচ্ছা (Kichcha) বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। যদিও সেখানে তিনি সাফল্য লাভ করেননি।

রাজ্য বিধানসভার প্রাক্তন স্পিকার যশপাল আর্য (Yashpal Arya), যিনি সম্প্রতি বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন, তাকে তার বাজপুর-এসসি (Bajpur-SC) আসন থেকে প্রার্থী করা হয়েছে।

আরও পড়ুন: Kashmir Encounter: এনকাউন্টার কাশ্মীরে, নিকেশ দুই জঙ্গি

আর্যের ছেলে সঞ্জীব আর্যও (Sanjeev Arya) নৈনিতাল (Nainital) (এসসি) (SC) বিধানসভা আসন থেকে প্রার্থী হয়েছেন।

গত বছর জুনে মারা যাওয়া প্রবীণ কংগ্রেস নেত্রী ইন্দিরা হৃদয়েশের (Indira Hridayesh) ছেলে সুমিত হৃদয়েশকে (Sumit Hridayesh) হলদওয়ানি (Haldwani) বিধানসভা আসন থেকে প্রার্থী করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডের ৭০টি বিধানসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১০ মার্চ ফলাফল ঘোষণা করা হবে।

কংগ্রেস পিরানকালিয়ার (Pirankaliyar) থেকে তার বর্তমান বিধায়ক ফুরকান আহমেদ (Furkan Ahmad), মাঙ্গলোর (Manglore) থেকে কাজী মহম্মদ নিজামুদ্দিন (Qazi Mohd Nizamuddin), রানিখেত (Ranikhet) থেকে করণ মহারা (Karan Mahara), জাগেশ্বর (Jageshwar) থেকে গোবিন্দ সিং কুঞ্জওয়াল (Govind Singh Kunjwal) এবং জাসপুর (Jaspur) থেকে আদেশ সিং চৌহানকে (Adesh Singh Chauhan) প্রার্থী করেছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.