Kashmir Encounter: এনকাউন্টার কাশ্মীরে, নিকেশ দুই জঙ্গি

এই এনকাউন্টারে, নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন LeT (TRF) এর দুই সন্ত্রাসবাদী নিহত হয়েছে

Updated By: Jan 23, 2022, 08:37 AM IST
Kashmir Encounter: এনকাউন্টার কাশ্মীরে, নিকেশ দুই জঙ্গি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার জম্মু ও কাশ্মীরের শোপিয়ান (Shopian) জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ে লস্কর-ই-তৈবা (LeT) সংগঠনের দুই জঙ্গি নিহত হয়েছে। এই খবর জানিয়েছে জম্মু কাশ্মীরের পুলিস।

পুলিসের একজন মুখপাত্র জানিয়েছেন যে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের কিলবাল (Kilbal) গ্রামে সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কিত একটি নির্দিষ্ট ইনপুটের ভিত্তিতে, এই এলাকাটি ঘিরে তল্লাশি অভিযান শুরু করা হয়।

পুলিসের মুখপাত্র জানিয়েছেন, "অনুসন্ধান অভিযানের সময়, যৌথ অনুসন্ধান দল সন্দেহভাজন স্থানের দিকে এগোনোর সঙ্গে সঙ্গে লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীরা যৌথ অনুসন্ধান দলের উপর নির্বিচারে গুলি চালায় যার প্রতিশোধ নেওয়া হয়। এর ফলে একটি এনকাউন্টার হয়।"

এই এনকাউন্টারে, নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন LeT (TRF) এর দুই সন্ত্রাসবাদী নিহত হয়েছে। তাদের দেহ এনকাউন্টারের স্থান থেকে উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Sena Medal: জীবন বিপন্ন করে চুসুলে আধিপত্য কায়েম করেছিল ভারতের SFF, সেনা মেডেল সম্মান কর্ণেল নিরজ সিংকে

রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) হল লস্কর-ই-তৈয়বার (এলইটি) একটি ছায়া সংগঠন।

জঙ্গিদের শোপিয়ানের ধানগামের বাসিন্দা সমীর আহমেদ শাহ এবং পুলওয়ামার রইস আহমেদ মীর হিসাবে চিহ্নিত করা হয়েছে।

জানা গেছে, "পুলিশের রেকর্ড অনুসারে, উভয় নিহত সন্ত্রাসবাদীই নিরাপত্তা বাহিনীর উপর হামলা এবং সাধারণ নাগরিকের উপর হিংসার ঘটনা সহ বেশ কয়েকটি সন্ত্রাসবাদী অপরাধের ঘটনায় জড়িত ছিলেন।“

এনকাউন্টারের স্থান থেকে আপত্তিকর উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। সমস্ত উদ্ধার হওয়া সামগ্রী তদন্তের জন্য কেস রেকর্ডে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.