Black Protest: দেশে মূল্যবৃদ্ধির প্রতিবাদ, কালো জামা পরে বেনজির বিক্ষোভ কংগ্রেসের

বিজেপির প্রশ্ন কেন প্রতিবাদ করার জন্য ৫ আগস্টই বেছে নিয়েছে কংগ্রেস? অযোধ্যায় রাম মন্দিরের বিরোধিতা জানানোর জন্য কংগ্রেস নেতাদের কালো পোশাক পরে প্রতিবাদের পদক্ষেপের নিন্দাও করেছে বিজেপি নেতারা।

Updated By: Aug 6, 2022, 08:35 AM IST
Black Protest: দেশে মূল্যবৃদ্ধির প্রতিবাদ, কালো জামা পরে বেনজির বিক্ষোভ কংগ্রেসের
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কালো পোশাক পরে অভিনবভাবে প্রতিবাদ দেখালো কংগ্রেস নেতারা (Congress)।  মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং প্রয়োজনীয় জিনিসপত্রের উপর পণ্য ও পরিষেবা কর (GST) বৃদ্ধির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ করতে শুক্রবার রাস্তায় নেমেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)-সহ কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব। তবে কংগ্রেস নেতাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন 'ঘেরাও' করার  পরিকল্পনা ব্যর্থ করে দেয় দিল্লি পুলিস।বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টাও করে পুলিস। বিজেপির প্রশ্ন কেন প্রতিবাদ করার জন্য ৫ আগস্টই বেছে নিয়েছে কংগ্রেস? অযোধ্যায় রাম মন্দিরের বিরোধিতা জানানোর জন্য কংগ্রেস নেতাদের কালো পোশাক পরে প্রতিবাদের পদক্ষেপের নিন্দাও করেছে বিজেপি নেতারা। দিল্লি থেকে আসাম, মধ্যপ্রদেশ থেকে তেলেঙ্গানা পর্যন্ত,  মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের বিরুদ্ধে গণবিক্ষোভের জন্য শীর্ষ নেতৃত্বের আহ্বানে সাড়া দিয়ে সারা দেশে রাস্তায় নেমেছিল কংগ্রেস কর্মীরা ।

আরও পড়ুন, Tamil Nadu Rape News: স্কুলে যাওয়ার আগে নাবালিকার সন্তান প্রসব, সত্য ফাঁস হতেই চক্ষু চড়ক গাছ!

দিল্লিতে, প্রাক্তন পার্টির সভাপতি রাহুল গান্ধী- সহ বেশ কয়েকজন কংগ্রেস সাংসদ সংসদ ভবনে প্রতিবাদ করেছিলেন এবং দেশব্যাপী আলোড়নের অংশ হিসাবে রাষ্ট্রপতি ভবনের দিকে পদযাত্রা করেছিলেন। প্রতিবাদী সাংসদরা অত্যাবশ্যকীয় জিনিসের উপর জিএসটি বৃদ্ধি প্রত্যাহার করার দাবিতে সরকারের বিরুদ্ধে স্লোগান তোলেন। দলের প্রধান সোনিয়া গান্ধী সংসদের গেটের বাইরে একটি ব্যানার নিয়ে দলের মহিলা সাংসদের সঙ্গে দাঁড়িয়ে প্রতিবাদে সামিল ছিলেন। আসামে, গুয়াহাটিতে কংগ্রেস রাজভবন ঘেরাও করার চেষ্টা করে। মধ্যপ্রদেশে, বিক্ষোভকারীরা রাজ্যপালের কাছে দাবির স্মারকলিপি হস্তান্তর করতে রাজভবনের দিকে মিছিল করার চেষ্টা করেছিল, কিন্তু পুলিস তাদের বাধা দেয়।

পাঞ্জাব ইউনিট রাজ্য কংগ্রেসের প্রধান অমরিন্দর সিং রাজা ওয়ারিং এবং বিরোধী নেতা প্রতাপ সিং বাজওয়ার নেতৃত্বে একটি বিক্ষোভ  মিছিল হয়। হরিয়ানায়, বিক্ষোভের নেতৃত্বে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা এবং রাজ্য কংগ্রেস সভাপতি উদয় ভান। শুক্রবার সরকারের বিরুদ্ধে বিক্ষোভ  করায় দেশজুড়ে কয়েকশো কংগ্রেস কর্মীকে আটক করা হয়েছে। দিল্লি পুলিস লুটিয়েন্স দিল্লি থেকে ৫০ জন সংসদ সদস্য -সহ ২০০ টিরও বেশি বিক্ষোভকারীকে আটক করেছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভাদরা, দীপেন্দর এস হুডা, এবং অধীর রঞ্জন চৌধুরী দিল্লিতে পুলিসের হাতে আটক হন।

বিহারে, শুক্রবার কয়েকজন সিনিয়র নেতা ছাড়াও শতাধিক কংগ্রেস কর্মীকে পুলিস গ্রেফতার  করেছে। উত্তরপ্রদেশ কংগ্রেস কমিটির (ইউপিসিসি) সদর দফতর থেকে রাজ্যপালের সরকারি বাসভবন রাজভবনের দিকে যাওয়ার পথে পুলিস ব্যারিকেডও দেয়।

আরও পড়ুন, Sanjay Raut: ঘরে জানালা নেই; আলো-বাতাস ঢোকে না, ভয়ংকর অবস্থা, আদালতে সওয়াল সঞ্জয় রাউতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.