Sanjay Raut: ঘরে জানালা নেই; আলো-বাতাস ঢোকে না, ভয়ংকর অবস্থা, আদালতে সওয়াল সঞ্জয় রাউতের

রাউতের আটক নিয়ে সরব হয়েছে তৃণমূলও। শিবসেনা নেতাকে আটকের দিনই তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, এজেন্সি ব্যবহার করে মহারাষ্ট্র দখল করছে বিজেপি। মানুষের রায় ওরা পায়নি। ওখানে মানুষের সরকার চলছিল।  

Updated By: Aug 5, 2022, 04:42 PM IST
Sanjay Raut: ঘরে জানালা নেই; আলো-বাতাস ঢোকে না, ভয়ংকর অবস্থা, আদালতে সওয়াল সঞ্জয় রাউতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জমি কেলেঙ্কারিতে জড়িয়ে বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। কিন্তু সেখানে তাঁকে যে ভাবে রাখা হয়েছে তা নিয়ে আদালতে সরব হলেন শিবসেনা নেতা। বিশেষ আদালতে সঞ্জয় রাউত অভিযোগ করেছেন, যে ঘরে তাঁকে রাখা হয়েছে সেখানে কোনও জানালা নেই। আলো বাতাস যাতায়াতের কোনও রাস্তা নেই। আদালতের বিচাকর তাঁকে প্রশ্ন করেন, ইডি হেফাজতে কোনও অসুবিধে হচ্ছে কিনা। সেই প্রশ্নের উত্তরে আদালতে ওই কথা জানান শিবসেনা নেতা। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে ইডির কাছে ওই অভিযোগের ব্যাখ্যা চাইল আদালত। ইডির তরফের আইনজীবী হিতেন ভেনেগাঁওকার আদালতে বলেন, সঞ্জয় রাউতকে একটি এসি ঘরে রাখা হয়েছে। তাই ঘরে কোনও জানালা নেই। এদিকে, সঞ্জয় রাউতের দাবি, ঘরে এসি থাকলেও স্বাস্থ্যের কথা ভেবে তিনি ওই এসি চালাতে পারেন না। সঞ্জয়ের ওই বক্তব্যের পরই ইডি আদালতে জানায়, এসি ঘরের পরিবর্তে আলো বাতাস যুক্ত কোনও ঘরে সঞ্জয়কে রাখা হবে।

আরও পড়ুন-SSC Scam, Kunal Ghosh: এখন বলছেন ওই টাকা ওঁর নয়, কোনও দিন বলবেন অর্পিতাকে চিনি না: কুণাল

গোরেগাঁওয়ের পাত্র চাওল-এ জমি কেলেঙ্কারির ঘটনায় সঞ্জয় রাউতকে গ্রেফতার করেছে ইডি। আর্থিক দুর্নীতির পরিমান ১০৩৪ কোটি টাকা। কয়েকবার জিজ্ঞাসাবাদের পর গত ৩১ জুলাই তাঁকে আটক করে ইডি। আটকের পর সংবাদমাধ্য়মে সঞ্জয় রাউত বলেন, আমার বিরুদ্ধে মিথ্যে তথ্যপ্রমাণ খাড়া করা হচ্ছে। মানুষজনকে মেরে ধরে সাক্ষী বানানো হচ্ছে। এসব শিবসেনাকে দুর্বল করার চেষ্টা, মহারাষ্ট্রকে দুর্বল করার চেষ্টা। সঞ্জয় রাউত ঝুকেগা নেহি। 

রাউতের আটক নিয়ে সরব হয়েছে তৃণমূলও। শিবসেনা নেতাকে আটকের দিনই তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, এজেন্সি ব্যবহার করে মহারাষ্ট্র দখল করছে বিজেপি। মানুষের রায় ওরা পায়নি। ওখানে মানুষের সরকার চলছিল। তার মধ্য়েও হুমকি চাপ দিয়ে সরকার দখল করা হয়েছে। তার মধ্যেও যারা লড়াই করেছেন তাদের এভাবেই হেনস্থা করা হচ্ছে।

এদিকে, আরও বিপদ বেড়েছে শিবসেনা নেতার। তাঁর গ্রেফতারের পর স্বপ্না পাটেকর নামে এক মহিলা অভিযোগ করেছেন তাঁকে খুনের হুমকি দিয়েছেন সঞ্জয় রাউত। পাশাপাশি তাঁকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়েছে। এনিয়ে এফআইআর হয়েছে ভালোলা থানায় এফআইআর হয়েছে। 

স্বপ্না জানিয়েছেন, গত ১৫ জুলাই একটি টাইপ করা কাগজে তাঁকে হুমকি দেওয়া হয়। একটি খবরের কাগজের মধ্যে ঢুকিয়ে সেই হুমকি চিঠি তাঁকে পাঠানো হয়। এরপরই পুলিসকে তিনি গোটা ঘটনা জানান। এছাড়াও সম্প্রতি একটি অডিও ক্লিপও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে পুরুষের গলায় এক মহিলাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে হুমকি দিচ্ছে। ওই মামলাতেও বেশ চাপে সঞ্জয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.