বাবরি ভেঙে 'ঐতিহাসিক ভুলই শোধরানো' হয়েছিল, মন্তব্য প্রকাশ জাভড়েকরের

লজ্জাজনক মন্তব্য সমালোচনা এক মুসলিম সংগঠনের।

Updated By: Jan 25, 2021, 07:40 PM IST
বাবরি ভেঙে 'ঐতিহাসিক ভুলই শোধরানো' হয়েছিল, মন্তব্য প্রকাশ জাভড়েকরের

নিজস্ব প্রতিবেদন: বাবরি-বিতর্ক পিছু ছাড়ছে না বিজেপির। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের এক বাবরি মসজিদ বিষয়ক মন্তব্যে আপত্তি উঠেছে রাজনৈতিক মহল থেকে। 

অযোধ্যায় বাবরি মসজিদ (Babri Masjid in Ayodhya)ভেঙে 'ঐতিহাসিক ভুল'ই (historical blunder) শুধরে নেওয়া হয়েছে বলে মন্তব্য প্রকাশ জাভড়েকরের (Union minister Prakash Javadekar)। যেদিন বাবরি ভেঙে দেওয়া হয়েছিল, সেদিন তিনি করসেবকদের দলে সামিল ছিলেন বলেও জানিয়েছেন। জাভড়েকরের দাবি, ওখানে আদিতে ছিল মন্দির। বাবর তা ভেঙে মসজিদ বানিয়েছেন।

তাঁর এই মন্তব্যে আবার বাবরি মসজিদ বিতর্ক দানা বেঁধেছে। জাভড়েকরকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করে একটি মুসলিম সংগঠনের মুখপাত্র জানান, মন্দির (temple) ভেঙে মসজিদ গড়ার প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছিল সুপ্রিম কোর্ট (supreme court)। সম্পূর্ণ বেআইনি ভাবে মসজিদ ভাঙা হয়েছিল বলেও জানিয়েছে শীর্ষ আদালত। তারপরেও এমন মন্তব্য লজ্জাজনক।

Also Read: দেশের একজন অদক্ষ শ্রমিকের ৩ বছরের আয় লকডাউনে Mukesh Ambani-র ১ সেকেন্ডের আয়ের সমান

প্রসঙ্গত, শীর্ষ আদালতের নির্দেশ মোতাবেক অযোধ্যায় রামমন্দির নির্মাণের কাজও শুরু হয়ে গিয়েছে। এজন্য দেশ জুড়ে অর্থসংগ্রহও শুরু হয়েছে। মন্দির নির্মাণের জন্য যাঁরা দান করেছেন, তাঁদের সম্মান জানাতেই দিল্লিতে বিজেপির দফতরে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই বাবরি প্রসঙ্গ টেনে এনে উক্ত মন্তব্য জাভড়েকরের।

Also Read: ছোটদের বয়স কম, ভাবনা বড়, Rashtriya Bal Puraskar প্রাপকদের সম্মান প্রধানমন্ত্রীর

.