স্পিকারের সঙ্গে সাক্ষাত্ কংগ্রেস, জেডিএস-এর এক ঝাঁক বিধায়কের, ইস্তফার জল্পনায় সঙ্কটে কর্নাটকের জোট সরকার

সংবাদ সংস্থা এএনআই-কে কংগ্রেস বিধায়ক রামলিঙ্গ রেড্ডি জানান, স্পিকারের কাছে ইস্তফাপত্র দিতে এসেছি। আমার মেয়ের (তিনিও কংগ্রেসের বিধায়ক) সম্পর্কে বলতে পারব না

Updated By: Jul 6, 2019, 04:15 PM IST
স্পিকারের সঙ্গে সাক্ষাত্ কংগ্রেস, জেডিএস-এর এক ঝাঁক বিধায়কের, ইস্তফার জল্পনায় সঙ্কটে কর্নাটকের জোট সরকার
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ফের সঙ্কটে কর্নাটকের জোট সরকার। কংগ্রেস ও জেডিএস-এর আরও কিছু বিধায়ক ইস্তফা দিচ্ছেন বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। জানা যাচ্ছে, বিধানসভার স্পিকারের সচিবালয়ে যান কংগ্রেসের ৮ ও জেডিএস-এর ৩ বিধায়ক। তাঁরা ইস্তফাপত্র স্পিকারের কাছে জমা দিয়েছেন বলে খবর। এর ফলে কর্নাটকের জোট সরকার আরও অনিশ্চিত হয়ে পড়ল।

সংবাদ সংস্থা এএনআই-কে কংগ্রেস বিধায়ক রামলিঙ্গ রেড্ডি জানান, “স্পিকারের কাছে ইস্তফাপত্র দিতে এসেছি। আমার মেয়ের (তিনিও কংগ্রেসের বিধায়ক) সম্পর্কে বলতে পারব না। সে একজন স্বাধীনচেতা মানুষ।” কংগ্রেসের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে বলেন, কাউকে দোষারোপ করছি না। কিন্তু বিভিন্ন ইস্যুতে মতামত জানাতে ব্যর্থ হয়েছি। কোথাও বঞ্চিত হয়েছি বলে মনে হয়। এই কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম। জানা যাচ্ছে, ডেপুটি মুখ্যমন্ত্রী জি পরমেশ্বর  এবং রাজ্যের মন্ত্রী ডিকে শিবকুমার জরুরীকালীন বৈঠক ডাকেন।

আরও পড়ুন- কী এই ‘৫ ট্রিলিয়ন ডলার’ অর্থনীতি? বারাণসীতে ব্যাখ্যা দিলেন নরেন্দ্র মোদী

গত সোমবার কংগ্রেসের দুই বিধায়ক আনন্দ সিং এবং রমেশ জারকিহোলি ইস্তফা দেন। যদিও তাঁদের এখনও ইস্তফাপত্র গ্রহণ করা হয়নি। এর ফলে কংগ্রেস ও জেডিএস-র বিধায়ক সংখ্যা দাঁড়ায় ১১৬। ২২৪ আসনের বিধানসভায় সরকার গড়তে গেলে প্রয়োজন ১১৩। বিজেপির হাতে রয়েছে ১০৫ বিধায়ক। কংগ্রেস (৭৯) ও জেডিএস (৩৭) জোট এই মুহূর্তে কিনারায় দাঁড়িয়ে।

.