Indian Coast Guard Ship Arinjay: ফের সীমান্ত পেরল পাক বোট, ১৩ ক্রু মেম্বার নিয়ে আটক কোস্ট গার্ডের জাহাজ অরিঞ্জয়ের হাতে

ফের ভারতীয় জলসীমায় পাকিস্তানি বোট। পালানোর সময় ধাওয়া করে ধরে নিল কোস্ট গার্ডের জাহাজ অরিঞ্জয়। প্রায় ১৫ কিলোমিটার ভিতরে দেখা যায় ওই বোটটিকে।

Reported By: অনুষ্টুপ রায় বর্মণ | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Nov 22, 2023, 07:28 PM IST
Indian Coast Guard Ship Arinjay: ফের সীমান্ত পেরল পাক বোট, ১৩ ক্রু মেম্বার নিয়ে আটক কোস্ট গার্ডের জাহাজ অরিঞ্জয়ের হাতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভারতীয় জলসীমায় পাকিস্তানি বোট। পালানোর সময় ধাওয়া করে ধরে নিল কোস্ট গার্ডের জাহাজ অরিঞ্জয়। প্রায় ১৫ কিলোমিটার ভিতরে দেখা যায় ওই বোটটিকে।

চ্যালেঞ্জ করা হলে, বোটটি পাকিস্তানের দিকে পালাতে শুরু করে তবে, ভারতীয় কোস্টগার্ড জাহাজটি নৌকাটিকে ধাওয়া করে ভারতীয় জলসীমায় আটকে দেয়।

আরও পড়ুন: BrahMos Firing by Imphal: বুলস আই! স্টেলথ জাহাজ ইম্ফলের প্রথম ব্রহ্মোস উৎক্ষেপণ সফল

একটি প্রেস বিজ্ঞপ্তিতে, ভারতীয় কোস্ট গার্ড বলেছে, ‘আইসিজিএস অরিঞ্জয়, আরব সাগরে টহল দেওয়ার সময়, ২১ নভেম্বর, ২০২৩ তারিখে আন্তর্জাতিক সামুদ্রিক সীমারেখার কাছে ভারতীয় জলসীমার প্রায় ১৫ কিলোমিটার ভিতরে একটি পাকিস্তানি ফিশিং বোটকে মাছ ধরতে দেখেছিল’।

 

নৌকাটি আটক করা হয়েছিল এবং এটি জানা যায় যে সেটি পাকিস্তানি ফিশিং বোট। এর নাম নাজ-রে-কারম। জানা গিয়েছে এর রেজিস্ট্রেশন নম্বর ১৫৬৫৩-বি। বোটটি করাচি থেকে ১৯ নভেম্বর ২০২৩ তারিখে ১৩ জন ক্রু নিয়ে যাত্রা শুরু করে।

আরও পড়ুন: AUSTRAHIND-23: অস্ট্রেলিয়া পাড়ি ভারতীয় সেনার, পার্থে হবে অস্ট্রাহিন্দ-২৩

বিবৃতিতে, ভারতীয় উপকূলরক্ষী বাহিনী বলেছে, ‘এই অঞ্চলে নৌকার সাহায্যে মাছ ধরার যে বক্তব্য ক্রুরা জানিয়েছে তার ব্যাখ্যা এখনও করা যায় নি এবং এটি মানা যাচ্ছে না। সমস্ত সংস্থার দ্বারা পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধান এবং যৌথ জিজ্ঞাসাবাদের জন্য নৌকাটিকে ওখা বন্দরে আনা হচ্ছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.