উত্তরপ্রদেশের পরে এবার কর্ণাটক, লাউডস্পিকার ব্যবহারের নতুন নির্দেশ রাজ্যে

লাউডস্পিকার সংক্রান্ত বিতর্ক শুরু হয় যখন এমএনএস প্রধান ১২ এপ্রিল মহারাষ্ট্র সরকারকে একটি সময়সীমা বেঁধে দেন লাউডস্পিকার সরানোর জন্য

Updated By: May 11, 2022, 12:06 PM IST
উত্তরপ্রদেশের পরে এবার কর্ণাটক, লাউডস্পিকার ব্যবহারের নতুন নির্দেশ রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের পরে এবার কর্ণাটক। মঙ্গলবার কর্ণাটক সরকার জানিয়েছে যে রাজ্যে রাত ১০ টা থেকে সকাল ৬টা পর্যন্ত লাউডস্পিকার বাজানো যাবে না। 

কর্ণাটকের সরকার জানিয়েছে সরকারি অনুমোদন ছাড়া লাউডস্পিকার অথবা পাব্লিক অ্যাড্রেস ব্যবস্থা ব্যবহার করা যাবে না। সার্কুলারে আরও বলা হয়েছে যে বন্ধ ঘর অর্থাৎ অডিটোরিয়াম, কনফারেন্স রুম, কমিউনিটি হল এবং ব্যাঙ্কোয়েট হল বাদে অন্য কোনও জায়গায় রাত ১০টা থেকে সকাল ৬টার মধ্যে লাউডস্পিকার ব্যবহার করা যাবে না।

সার্কুলারটি সুপ্রিম কোর্টের আদেশের কথা বলা হয়েছে । এই আদেশে বলা আছে যে জনবহুল এলাকায় লাউডস্পিকারের শব্দের সীমার বিষয় বলা আছে।

লাউডস্পিকার সংক্রান্ত বিতর্ক শুরু হয় যখন এমএনএস প্রধান ১২ এপ্রিল মহারাষ্ট্র সরকারকে একটি সময়সীমা বেঁধে দেন লাউডস্পিকার সরানোর জন্য। ৩ মের মধ্যে মসজিদ থেকে লাউডস্পিকার জন্য আল্টিমেটাম দেন রাজ ঠাকরে। তিনি সতর্ক করেন যে এর অন্যথায় এমএনএস কর্মীরা লাউডস্পিকারে হনুমান চালিসা বাজাবেন।

আরও পড়ুন: Delhi Roads: মুঘল সম্রাটদের নামে দিল্লির সব রাস্তার নাম বদল চাই, NDMC-কে চিঠি লিখল বিজেপি

মঙ্গলবার রাজ ঠাকরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। রাজ ঠাকরে মানুষের কাছে লাউডস্পীকারে হনুমান চালিসা বাজানোর জন্য আবেদন করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.