PM Modi Attacks Congress: 'লতাজির ভাইকেও রেডিও-র চাকরি থেকে বরখাস্ত করেছিল কংগ্রেস'

"রেডিও-তে গান গাওয়া থেকে নিষিদ্ধ করা হয় কিশোর কুমারকে"

Updated By: Feb 8, 2022, 03:20 PM IST
PM Modi Attacks Congress: 'লতাজির ভাইকেও রেডিও-র চাকরি থেকে বরখাস্ত করেছিল কংগ্রেস'

নিজস্ব প্রতিবেদন: দিন কয়েক আগে প্রয়াত হয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। এবার তাঁর আবেগকে হাতিয়ার করে কংগ্রেসকে (Congress) আক্রমণ শানালেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বারবার 'কণ্ঠরোধ'-এর যে অভিযোগ করেন কংগ্রেস নেতারা, এবার সুকৌশলে তাঁদের বিরুদ্ধেই সেই অস্ত্র প্রয়োগ করলেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাজ্যসভায় 'বাকস্বাধীনতা রোধ করা' প্রসঙ্গ টেনে আনেন প্রধানমন্ত্রী। তিনি অভিযোগ করেন, "লতা মঙ্গেশকরজির (Lata Mangeshkar) প্রয়াণে বর্তমানে শোকস্তব্ধ গোটা দেশ...এবার আপনাদের একটা কথা বলি শুনুন, গোয়াতে কংগ্রেস শাসন থাকাকালীন তাঁর ভাই হৃদয়নাথ মঙ্গেশকরকে (Hridaynath Mangeshkar) অল ইন্ডিয়া রেডিও-র চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল। কারণ, বীর সাভারকরের কবিতা পাঠ করেছিলেন তিনি।" 

একই সঙ্গে প্রয়াত সঙ্গীতিশিল্পী কিশোর কুমার (Kishore Kumar) এবং গীতিকার মাজরুহ সুলতানপুরির (Majrooh Sultanpuri) প্রসঙ্গও টেনে আনেন তিনি। নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) অভিযোগ, "জরুরি অবস্থাকালে ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) সামনে নাথানত না করায় রেডিও-তে গান গাওয়া থেকে নিষিদ্ধ করা হয় কিশোর কুমারকে (Kishor Kumar)। প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর সমালোচনা করায় ১৯৪৯ সালে জেলে যেতে হয় গীতিকার মাজরুহ সুলতানপুরিকে।"

প্রধানমন্ত্রীর দাবি, পরিবার ছাড়া কংগ্রেস কিছুই ভাবতে পারে না। 'রাজনীতিতে পরিবারতন্ত্র' হল গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় হুমকি।  

আরও পড়ুন: Mamata Banerjee Attacks Yogi Adityanath: 'ফির যোগীজি আয়েগা, তো আপ লোগকো খা জায়েগা', আদিত্যনাথকে বেনজির আক্রমণ মমতার

আরও পড়ুন: Amit Malviya On Mamata-Abhishek: 'মমতা-অভিষেকের মধ্যে দ্বন্দ্ব বাড়ছে', ফের টুইটে খোঁচা বিজেপি নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.