Lok Sabha Election 2024 | Congress Candidate List: এসে গেল দ্বিতীয় তালিকা, বাদ সব সব বড় নাম, নতুন রক্তে ভরসা কংগ্রেসের

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুল নাথকে মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া থেকে প্রার্থী করা হয়েছে। তিনি এই আসন থেকে বর্তমান সাংসদ। জোরহাট থেকে প্রার্থী হয়েছেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের ছেলে গৌরব গগৈ। গগৈ বর্তমানে কালিয়াবোর আসনের সাংসদ। ডিলিমিটেশনের পরে এই আসন্টির আর কোনও অস্তিত্ব নেই। তাই নিজের বাবার ঘাঁটি জোড়হাট থেকেই লড়তে চেয়েছিলেন তিনি।

Updated By: Mar 12, 2024, 06:44 PM IST
Lok Sabha Election 2024 | Congress Candidate List: এসে গেল দ্বিতীয় তালিকা, বাদ সব সব বড় নাম, নতুন রক্তে ভরসা কংগ্রেসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস চারটি রাজ্যের জন্য ৪৩ জন প্রার্থীর দ্বিতীয় তালিকা ঘোষণা করেছে। তাদের মধ্যে গুরুত্বপূর্ণ GenNext নেতারা হলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের ছেলে গৌরব গগৈ, অশোক গেহলোতের ছেলে বৈভব গেহলোত এবং কমল নাথের ছেলে নকুল নাথ।

বৈভব গেহলোত, জালোর থেকে লড়বেন। তিনি ২০১৯ সালে যোধপুর থেকে গজেন্দ্র সিং শেখাওয়াতের বিরুদ্ধে নির্বাচনে হেরেছিলেন।

এছাড়াও রাজ্যের প্রাক্তন পুলিস প্রধান হরিশ মীনা টঙ্ক-সাওয়াই মাধোপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন: Gangster Marriage in Delhi: ৭৬ খুনে অভিযুক্ত কালা জাঠেদির গলায় মালা রিভলভার রানির! কাঁপছে দিল্লি

বিজেপি থেকে কংগ্রেসে আসা রাহুল কাসওয়া চুরু থেকে এবং ব্রিজেন্দ্র ওলা ঝুনঝুনু থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুল নাথকে মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া থেকে প্রার্থী করা হয়েছে। তিনি এই আসন থেকে বর্তমান সাংসদ।

জোরহাট থেকে প্রার্থী হয়েছেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের ছেলে গৌরব গগৈ। গগৈ বর্তমানে কালিয়াবোর আসনের সাংসদ। ডিলিমিটেশনের পরে এই আসন্টির আর কোনও অস্তিত্ব নেই। তাই নিজের বাবার ঘাঁটি জোঢ়াট থেকেই লড়তে চেয়েছিলেন তিনি।

আরও পড়ুন: Aadhaar Card Update: আধারে ডকুমেন্ট আপলোডের সময়সীমা বাড়াল সরকার, জানুন নিজেই কীভাবে তা করবেন

কংগ্রেসের দ্বিতীয় তালিকায় অসমের ১২ জন, গুজরাটের সাত জন, মধ্যপ্রদেশের ১০ জন, রাজস্থানের ১০ জন এবং দমন ও দিউ থেকে একজন প্রার্থী রয়েছে।

কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালের মতে, তালিকায় ৭৬.৭ শতাংশ প্রার্থী সংখ্যালঘু, তফসিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর জাতি বিভাগের অন্তর্গত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.