Ram Mandir Innaguration: জানুয়ারি মাসেই রাম মন্দিরের উদ্বোধন করবেন মোদী, জেনে নিন তারিখ

Ram Mandir Innaguration: টানা ২ বছর ধরে চলছে রাম মন্দির নির্মাণের কাজ। আশা করা হয়েছিল ২০২৪ সালেই আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হবে রাম মন্দিরের দরজা। কোনও কোনও মহলের আশঙ্কা ছিল লোকসভা ভোটের আগেই উদ্বোধন করে দেওয়া হবে রাম মন্দির

Updated By: Sep 9, 2023, 04:00 PM IST
Ram Mandir Innaguration: জানুয়ারি মাসেই রাম মন্দিরের উদ্বোধন করবেন মোদী, জেনে নিন তারিখ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লিতে চলছে জি ২৩ সম্মেলনের মতো মহাযজ্ঞ। তার মধ্যেই বড় খবর হল আগামী বছর জানুয়ারি মাসেই উদ্বোধন করা হবে অযোধ্যার রাম মন্দির। উত্তর প্রদেশ থেকে সংবাদমাধ্যমের খবর, জানুয়ারি মাসের ২২ তারিখে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-নয়া শিক্ষানীতিতে ক্লাস ওয়ান থেকেই বাধ্যতামূলক বাংলা? বিজ্ঞপ্তি জারি রাজ্যের!

টানা ২ বছর ধরে চলছে রাম মন্দির নির্মাণের কাজ। আশা করা হয়েছিল ২০২৪ সালেই আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হবে রাম মন্দিরের দরজা। কোনও কোনও মহলের আশঙ্কা ছিল লোকসভা ভোটের আগেই উদ্বোধন করে দেওয়া হবে রাম মন্দির।

অনেক দিন আগে থেকেই শোনা যাচ্ছিল মকর সংক্রান্তিতে উদ্বোধন করা হবে রাম মন্দির। তার আগে মন্দিরে প্রতিষ্ঠা করা হবে রামলালা। যেভাবে মন্দিরটি তৈরি করা হয়েছে তাতে ভূমিকম্পে এটির কোনও ক্ষতি হবে না। এটি অন্তত ১০০০ বছর টিকবে। এমনটাই জানিয়েছিলেন রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সেক্রেটারি চম্পত রাই। মন্দির তৈরি করতে খরচ হচ্ছে ১৮০০ কোটি টাকা।

রাম মন্দিরের উদ্বোধন হওয়ার কথা মাথায় রেখে আগে থেকেই সাজানো হচ্ছে অয়োধ্যা শহরকে। তৈরি করা হচ্ছে ঝাঁ চকচকে অযোধ্যা স্টেশন, আন্তর্জাতিক মানের বিমান বন্দর, একাধিক হাইওয়ের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে অযোধ্য়াকে। বিদেশি অতিথিদের থাকার জন্য ঘর তৈরি করা হচ্ছে। অযোধ্য়ার ১০০টি প্লট দেওয়া হচ্ছে বিভিন্ন ধর্মীয় সংগঠনকে।

মন্দিরের ভেতরে পুণ্যার্থীদের যাওয়ার জন্য থাকবে বৈদ্যুতিক যান।  থাকবে একাধিক পার্কিং লট, সোলার বিদ্যুত্কে প্রমোট করা হবে, রামের নামে একটি ডিজিটাল মিউজিয়াম তৈরি করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.