কেন দক্ষিণে? এই প্রথম মুখ খুললেন অমেঠির সাংসদ রাহুল

আজ লোকসভা নির্বাচনে ইস্তাহার প্রকাশের সময় রাহুল গান্ধী বলেন, এখানে সবাই হিন্দু। কিন্তু চাকরি কই? বেকার, মহিলাদের সংরক্ষণের মতো দেশের মূল সমস্যাগুলি এড়িয়ে যাচ্ছেন তিনি

Updated By: Apr 2, 2019, 02:56 PM IST
কেন দক্ষিণে? এই প্রথম মুখ খুললেন অমেঠির সাংসদ রাহুল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে সরাসরি আলোচনায় বসার চ্যালেঞ্জ ছুড়লেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তার সঙ্গে বলেই দিলেন, কেন দক্ষিণের ওয়াইনাড় থেকে লড়ছেন তিনি। হিন্দুত্বের খোঁটা দিয়ে গতকাল মহারাষ্ট্রের এক জনসভায় নরেন্দ্র মোদী বলেছিলেন, হিন্দুদের অপমান করেছেন তিনি। তাঁকে মাপ করবে না এটা জেনেই ভয়ে কেরলে গিয়ে লড়ছেন রাহুল। আজ তার জবাবে রাহুল বলেন, নরেন্দ্র মোদীর থেকে বৈরিতা অনুভব করেন দক্ষিণের মানুষ। তাঁদের পাশে আছি, এটা বোঝাতেই দক্ষিণে যাচ্ছি।

আজ লোকসভা নির্বাচনে ইস্তাহার প্রকাশের সময় রাহুল গান্ধী বলেন, এখানে সবাই হিন্দু। কিন্তু চাকরি কই? বেকার, মহিলাদের সংরক্ষণের মতো দেশের মূল সমস্যাগুলি এড়িয়ে যাচ্ছেন তিনি। তাঁর সরাসরি চ্যালেঞ্জ, দুর্নীতি, দেশের নিরাপত্তা নিয়ে মুখোমুখি সাংবাদিক বৈঠক করুন প্রধানমন্ত্রী। যে ভাবে আমাকে প্রশ্ন করছেন, তাঁকেও একই ভাবে প্রশ্ন করুন। তাঁকে প্রশ্ন করুন, কেন সাংবাদিক বৈঠক করতে ভয় পান প্রধানমন্ত্রী?

আরও পড়ুন- কীসের তাড়া! প্রশ্ন সুপ্রিম কোর্টের, হার্দিকের জরুরী আবেদন খারিজ হওয়ায় বিপাকে কংগ্রেস

এ দিন কংগ্রেসের ইস্তাহারে বলা হয়েছে, কংগ্রেস ক্ষমতায় এলে কৃষি ঋণ পরিশোধে অক্ষম ব্যক্তিদের জেলে যেতে হবে না। পণ্য ও পরিষেবা করের সরলীকরণ করা হবে। রেলের মতো কিষান বাজেট পেশ করা হবে। ২২ লক্ষ কর্মসংস্থান এবং ন্যায় প্রকল্পের মাধ্যমে গরিব পরিবার পিছু বছরে ৭২ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে কংগ্রেসের ইস্তাহারে।

.