Rahul Gandhi: ১০ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর আজ ফের ইডি-র দফতরে রাহুল গান্ধী

সোমবার প্রথম কেন্দ্রীয় সংস্থার সামনে প্রথমবার উপস্থিত হন রাহুল গান্ধি। কংগ্রেস নেতা ও কর্মীদের একটি বিশাল ভিড় জমায়েত হয় দিল্লির ইডি অফিসের সামনে। দিল্লি সহ বিভিন্ন রাজ্যে রাজধানীগুলিতে কয়েকশো কংগ্রেস কর্মী রাস্তায় নামেন এবং বেশ কয়েকজন বরিষ্ঠ নেতাকে আটক করা হয়।

Updated By: Jun 14, 2022, 11:46 AM IST
Rahul Gandhi: ১০ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর আজ ফের ইডি-র দফতরে রাহুল গান্ধী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদনঃ সোমবার ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ১০ ঘন্টার বেশি সময় জিজ্ঞাসাবাদ করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। মঙ্গলবার আবার কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার প্রশ্নের উত্তর দিতে ইডি-র দফতরে পৌঁছালেন রাহুল গান্ধি। সকাল ১১.১৫ নাগাদ ইডি-র অফিসে ঢোকেন তিনি। ইডি দফতরের বাইরে অধীর চৌধুরী, গৌরব গগোই, কেসি বেণুগোপাল, দীপেন্দ্র হুডা সহ বহু কংগ্রেস নেতাকে আটক করেছে পুলিস।  

সোমবার প্রথম কেন্দ্রীয় সংস্থার সামনে প্রথমবার উপস্থিত হন রাহুল গান্ধি। কংগ্রেস নেতা ও কর্মীদের একটি বিশাল ভিড় জমায়েত হয় দিল্লির ইডি অফিসের সামনে। দিল্লি সহ বিভিন্ন রাজ্যে রাজধানীগুলিতে কয়েকশো কংগ্রেস কর্মী রাস্তায় নামেন এবং বেশ কয়েকজন বরিষ্ঠ নেতাকে আটক করা হয়। তাদের অভিযোগ রাহুল এবং সোনিয়া গান্ধীকে মিথ্যে মামলায় তলব করা হয়েছে এবং তারা এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন।

জানা গেছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী মঙ্গলবারও রাহুল গান্ধীর সঙ্গে ইডির দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদে যাবেন। প্রিয়াঙ্কা গান্ধী সোমবার আকবর রোডে এআইসিসি অফিস থেকে দুই কিলোমিটার দূরের ইডি অফিসে দলীয় নেতা ও কর্মীদের মিছিলের নেতৃত্ব দেন।

আরও পড়ুনঃ Narendra Modi: ১৮ মাসে ১০ লক্ষ কর্মসংস্থান, বড় ঘোষণা মোদীর

অন্যদিকে কংগ্রেস কর্মীরা দিল্লির আকবর রোডে পার্টির সদর দফতরে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে। এর আগে পুলিস তাদের প্রতিবাদ মিছিল করার অনুমতি দিতে অস্বীকার করে। দিল্লি পুলিস সূত্রে জানা গেছে, কংগ্রেস পার্টি অফিসে মিছিল ও প্রতিবাদ করা হবে বলে অনুমতি নেয়। কিন্তু সোমবার বিক্ষোভকারীরা রাস্তায় নেমে ইডি অফিসে পৌঁছে যায়। এরপরেই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেই কারণেই পুলিস আইন-শৃঙ্খলা বজায় রাখতে নিষেধাজ্ঞা লঙ্ঘনকারি বিক্ষোভকারীদের আটক করেছে।

সকাল ১১.১৫টায় ইডির দফতরে পৌঁছানর আগে রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি আসেন পার্টির আকবর রোডের সদর দফতরে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.