সাংসদ সচিন, কেন্দ্রের সিদ্ধান্তে শিলমোহর রাষ্ট্রপতির

Last Updated: Thursday, April 26, 2012 - 18:29

বাইশ গজের ইনিংস চলাকালীনই রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করতে চলেছেন সচিন তেন্ডুলকর। মাস্টারব্লাস্টারকে রাজ্যসভার সদস্য করা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তে শিলমোহর দিলেন রাষ্ট্রপতি।
বুধবার সচিনকে রাজ্যসভায় রাষ্ট্রপতি মনোনীত সদস্য হওয়ার জন্য প্রস্তাব দেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি দেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের মাধ্যমে এই চিঠি যায় রাষ্ট্রপতির কাছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রস্তাব গ্রহণ করেন সচিন।
রাজ্যসভার মনোনীত সদস্যপদে সচিন ছাড়াও বলিউডের কিংবদন্তি অভিনেত্রী রেখা সহ আরও দুজনের নাম সুপারিশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তার মধ্যে রেখা ও শিল্পপতি অনু আগাকে সংসদের উচ্চকক্ষের মনোনীত সদস্য করার ব্যাপারে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল। সংবিধান মোতাবেক মোট ১২ জন সাংসদকে রাজ্যসভায় মনোনীত সদস্য করতে পারেন রাষ্ট্রপতি।
সচিনকে রাজ্যসভার সদস্য মনোনীত করা নিয়ে দিল্লিতে এদিন প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন দলের সাংসদরা। বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ বলেন, ''যদি সচিন রাজ্যসভার সদস্য মনোনীত হন। তাহলে আশা করব সংসদে তিনি পর্যাপ্ত সময় দেবেন।'' কংগ্রেস সাংসদ রেনুকা চৌধুরী বলেন, ''সচিন রাজ্যসভার সদস্য হলে খুবই ভাল হবে। আমরা গুগলি ছাড়ব। উনি ব্যাট করবেন।'' ভাবী সাংসদ সচিনকে স্বাগত জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। বিসিসিআই-এর মুখ্য প্রশাসক রত্নাকর শেঠি বলেন, ''সচিন ভারতের উজ্জ্বল নক্ষত্র। তিনি এই পদ পাওয়ার যোগ্য।''
বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ দশ জনপথে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সস্ত্রীক দেখা করতে যান মাস্টারব্লাস্টার। শততম সেঞ্চুরির জন্য অভ্যর্থনা জানাতেই সচিনকে আমন্ত্রণ করেছিলেন সোনিয়া। ওই সৌজন্য সাক্ষাত্‍-এর পরই সচিনকে সাংসদ হওয়ার প্রস্তাব দেওয়া হয়।



First Published: Friday, April 27, 2012 - 14:01


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja