Viral: হঠাৎই বিয়ের আসরে বর প্রণাম করে বসলেন কনেকে! কেন জানেন?

সময় বদলাচ্ছে। কিন্তু সময় নিজে কি বদলায়? বদলায় তো মানুষ। আর মানুষ যে বদলাচ্ছে, সেই ইঙ্গিতই মিলছে।

Updated By: Jul 5, 2022, 02:14 PM IST
Viral: হঠাৎই বিয়ের আসরে বর প্রণাম করে বসলেন কনেকে! কেন জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় বদলাচ্ছে। কিন্তু সময় নিজে কি বদলায়? বদলায় তো মানুষ। আর মানুষ যে বদলাচ্ছে, সেই ইঙ্গিতই মিলছে। 

ভারতীয় সংস্কৃতিতে সাধারণত স্বামীকে বউয়ের চেয়ে একটু উচ্চে স্থান দেওয়া হয়। যে কারণে, আচারে বা বিশেষ দিনে বা উৎসবে স্বামীকে প্রণাম করার বিধি আছে বউয়ের। আর এ সবের সূত্রে অবশ্য ধর্মীয় আচার-আচরণে পিতৃতান্ত্রিকতার প্রভাব নিয়ে অনেক মহলই বহুদিন থেকে নানা তর্ক তুলছেন।

কিন্তু, এবার যেটা হল, সেটা স্রেফ তর্ক তোলা নয়। নিজের বিশ্বাসকে প্রথা ও ঐতিহ্যের বিপরীতে গিয়ে 
একেবারে হাতে-কলমে প্রয়োগ করা। বিয়ের ভরা আসরে সটান কনের পায়ে হাত দিয়ে প্রণাম করলেন বর। চাইলেন আশীর্বাদ। বরের নাম অর্ণব রায়, বউ দিতি গোরাদিয়া রায়।

কেন করলেন অর্ণব এমন আশ্চর্য কাজ? 

অর্ণবের বক্তব্য হল, এটা সাম্যের সম্পর্ক। বর-বউয়ের মধ্যে কোনও ছোট-বড় ভেদ হয় না। স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে সমানাধিকারের যে ভাবটি প্রতিশ্রুত থাকে বা সময়বিশেষ উহ্যও থাকে, তিনি স্রেফ সেটাকেই মান্যতা দিয়েছেন। 

 

একটি ভিডিয়োতে এই পুরো বিষয়টি ধরা আছে। ইনস্টাগ্রামে পোস্ট করার পরে স্বভাবতই সেটি ভাইরাল হয়েছে। যদিও দিতি-অর্ণবের বিয়ে হয়েছে এ বছরের গোড়ায়, আর দিতি তাঁদের বিয়ের এই ঘটনাটির ভিডিয়ো পোস্ট করেছেন মাত্রই কয়েকদিন আগে। 

((Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

আরও পড়ুন: Amarnath Yatra 2022: আবহাওয়া প্রতিকূল, সাময়িকভাবে বন্ধ অমরনাথ যাত্রা; ক্যাম্পে আটকে ৩০০০ পুণ্যার্থী

.