‘এত দিন কেন চুপ ছিল কংগ্রেস?’ জেটলি-মালিয়া বিতর্কে বিজেপির পাশে দাঁড়াল শিবসেনা

গত ১২ সেপ্টেম্বর লন্ডনে বিজয় মালিয়া দাবি করেছিলেন, মিটমাটের জন্য অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে আলোচনা করেন তিনি। এমনকি  একাধিক বার মিটমাটের আর্জি জানান মালিয়া। লিকার ব্যারনের এই মন্তব্যের এক ঘণ্টার মধ্যে লিখিত বিবৃতি দিয়ে অরুণ জেটলি মালিয়ার অভিযোগকে খারিজ করে দেন

Updated By: Sep 16, 2018, 02:59 PM IST
‘এত দিন কেন চুপ ছিল কংগ্রেস?’ জেটলি-মালিয়া বিতর্কে বিজেপির পাশে দাঁড়াল শিবসেনা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মালিয়া বিতর্কে শিবসেনাকে পাশে পেল বিজেপি। পেট্রোল-ডিজেল থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি, যে কোনও ইস্যুতে বিজেপির বিরুদ্ধে সমালোচনা করতে দেখা গিয়েছে শিবসেনাকে। তবে, মালিয়া-জেটলি সাক্ষাত্ নিয়ে বিতর্কে মোদীর পাশে থেকেই কংগ্রেসের তুলোধনা করল উদ্ধব ঠাকরের দল। শিবসেনার মুখপাত্র ‘সামানা’য় প্রকাশিত প্রতিবেদনে জানা গিয়েছে, শিবসেনা প্রশ্ন তুলেছে, মালিয়া-জেটলির বৈঠক আগে জানা থাকলে, এত দিন কেন চুপ করে বসেছিল কংগ্রেস? ২০১৯ নির্বাচনে কংগ্রেস রাজনৈতিক ফায়দা তুলছে বলে অভিযোগ শিবসেনার।

এমনকি কংগ্রেসের দাবি হাস্যকর বলে জানিয়েছে শিবেসনা। সংসদ চত্বরে বিজয় মালিয়া এবং অরুণ জেটলির বৈঠক স্বচক্ষে দেখেছেন বলে দাবি করেন কংগ্রেস নেতা পিএল পুনিয়া। শিবসেনার অভিযোগ, মালিয়ার মামলা এত দিন ধরে চলছে। একবারও প্রকাশ্যে নিয়ে এল না কেন কংগ্রেস? আসলে, রাজনৈতিক ফায়দা তুলতেই ২০১৯ নির্বাচনে এই ইস্যুকে ব্যবহার করতে চাইছে কংগ্রেস। শিবসেনার আরও অভিযোগ, বিজয় মালিয়া একজন মিথ্যেবাদী। কিসের ভিত্তিতে অরুণ জেটলিকে দোষী সাব্যস্ত করছে কংগ্রেস!

আরও পড়ুন- আবার লালে লাল JNU, ছাত্র সংসদ নির্বাচনে ফের মুখ থুবড়ে পড়ল AVBP

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর লন্ডনে বিজয় মালিয়া দাবি করেছিলেন, মিটমাটের জন্য অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে আলোচনা করেন তিনি। এমনকি  একাধিক বার মিটমাটের আর্জি জানান মালিয়া। লিকার ব্যারনের এই মন্তব্যের এক ঘণ্টার মধ্যে লিখিত বিবৃতি দিয়ে অরুণ জেটলি মালিয়ার অভিযোগকে খারিজ করে দেন। তিনি স্পষ্ট করেন, মালিয়ার সঙ্গে কোনও আনুষ্ঠানিক বৈঠক হয়নি তাঁর। তবে, সংসদ চত্বরে রীতিমতো তাড়া করে জেটলির সঙ্গে কথা বলতে আসেন মালিয়া। রাজ্যসভার সাংসদ হওয়ার সুবাদে মালিয়া অবৈধ সুযোগ নিয়েছিলেন বলে দাবি জেটলির। তাঁর আরও দাবি, কক্ষে যাওয়ার পথে হাঁটতে হাঁটতে কিছুক্ষণ কথা হয় মালিয়ার সঙ্গে। তবে, মালিয়া যে প্রস্তাব নিয়ে এসেছিলেন, সে বিষয়ে আগের থেকে অবগত থাকায় ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিয়েছিলেন বলে দাবি জেটলির।

আরও পড়ুন- হুমকিই শেষপর্যন্ত সত্যি হল, গর্ভবতী স্ত্রীর সামনেই কুপিয়ে খুন দলিত যুবককে

যদিও কংগ্রেস নেতা পিএল পুনিয়া দাবি করেছিলেন, ২০১৬ সালে ১ মার্চ সংসদ চত্বরে একটি বেঞ্চে বসে আলোচনা করেছিলেন জেটলি-মালিয়া। এমনকি তাঁর আরও দাবি, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখলে তার প্রমাণও মিলবে। তবে, শনিবার ওই দিনের জেটলির দিনলিপি প্রকাশ করে বিজেপি স্পষ্ট জানিয়ে দেয়, অর্থমন্ত্রীর সঙ্গে মালিয়ার এমন কোনও বৈঠক হয়নি।

.