Uttar Pradesh: অনুমতি ছাড়া ধর্মীয় মিছিল নয়, নিয়ন্ত্রণ লাউডস্পিকারের ব্যবহারে; নতুন নির্দেশ Yogi Adityanath-র

থানা থেকে এডিজি পর্যায়ের কর্মকর্তাদের আগামী ২৪ ঘন্টার মধ্যে ধর্মীয় নেতাদের সঙ্গে উৎসবের সময় শান্তি নিশ্চিত করার জন্য কথোপকথনের নির্দেশ দিয়েছেন তিনি

Updated By: Apr 19, 2022, 04:21 PM IST
Uttar Pradesh: অনুমতি ছাড়া ধর্মীয় মিছিল নয়, নিয়ন্ত্রণ লাউডস্পিকারের ব্যবহারে; নতুন নির্দেশ Yogi Adityanath-র

নিজস্ব প্রতিবেদন: কিছু রাজ্যে উৎসব চলাকালীন হিংসার ঘটনার মধ্যে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আদেশ দিয়েছেন যে অনুমতি ছাড়া কোনও ধর্মীয় মিছিল বের করা যাবে না। একই সঙ্গে বলা হয়েছে যে লাউডস্পিকার ব্যবহার করে অন্যদের অসুবিধা করা যাবে না।

ঈদের উৎসব এবং অক্ষয় তৃতীয়া আগামী মাসে একই দিনে পড়ার সম্ভাবনা রয়েছে এবং অন্যান্য অনেক উৎসব আগামী দিনে আসতে চলেছে। আদিত্যনাথ বলেন যে পুলিসকে অতিরিক্ত সতর্ক হতে হবে।

সোমবার কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত একটি পর্যালোচনা বৈঠকের সময়, তিনি বলেন, প্রত্যেকেরই তাদের ধর্মীয় আদর্শ অনুযায়ী পূজা করার স্বাধীনতা রয়েছে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন মাইক ব্যবহার করলেও নিশ্চিত করতে হবে যে কোনও ধর্মীয় স্থান থেকে শব্দ যেন বেইরে না যায় এবং অন্য মানুষ যেন কোনও সমস্যার সম্মুখীন না হন।

আরও পড়ুন: Murshidabad Woman Missing: কলেজের নাম করে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরলেন না তরুণী, বাড়ছে রহস্য

তিনি আরও বলেন যে যথাযথ অনুমতি ছাড়া কোনও ধর্মীয় মিছিল বের করা উচিত নয়। অনুমতি দেওয়ার আগে, শান্তি ও সম্প্রীতি বজায় রাখার বিষয়ে আয়োজকের কাছ থেকে একটি হলফনামা নেওয়া উচিত। এছাড়াও তিনি বলেন যে শুধুমাত্র সেই ধর্মীয় শোভাযাত্রার অনুমতি দেওয়া উচিত, যেগুলি ঐতিহ্যবাহী। নতুন অনুষ্ঠানের অপ্রয়োজনীয় অনুমতি দেওয়া উচিত নয়।

থানা থেকে এডিজি পর্যায়ের কর্মকর্তাদের আগামী ২৪ ঘন্টার মধ্যে ধর্মীয় নেতাদের সঙ্গে উৎসবের সময় শান্তি নিশ্চিত করার জন্য কথোপকথনের নির্দেশ দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.