Abhishek Banerjee-Madan Mitra: অভিষেকের ক্লাবকে ছাড়পত্র IFA-র, মাঠে নামছে মদনের টিমও

এবার প্রথম ডিভিশন খেলবে অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় (Abhishek Banerjee) ও মদন মিত্রের (Madan Mitra) ক্লাব।

Updated By: Apr 26, 2022, 06:01 PM IST
Abhishek Banerjee-Madan Mitra: অভিষেকের ক্লাবকে ছাড়পত্র IFA-র, মাঠে নামছে মদনের টিমও
প্রথম ডিভিশন ফুটবলে অভিষেক ও মদনের দল

নিজস্ব প্রতিবেদন: আগামী মরশুমে কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনে অংশ নিচ্ছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (The All India Trinamool Congress, TMC) সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের (Abhishek Banerjee) ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব (Diamond Harbour Football Club, DHFC)। মঙ্গলবার অভিষেকের ক্লাবকে খেলার ছাড়পত্র দিয়ে দিল আইএফএ (IFA)। একই সঙ্গে বঙ্গজ ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এদিন তৃণমূল বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) বেলঘড়িয়া অ্যাথলেটিক ক্লাবকেও (Belgharia Athletic Club) প্রথম ডিভিশনে খেলার অনুমোদন দিল।

চলতি বছর নববর্ষের সকালে একেবারে ঐতিহ্য মেনে বাটানগর স্টেডিয়ামে বারপুজো করেছিলেন অভিষেক, এই মাঠই ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের ঘরের মাঠ। এরপর ক্লাবের লোগো ও নতুন জার্সিও আসে প্রকাশ্যে। অভিষেক জানিয়ে দিয়েছেন যে, ভবিষ্যতে আইএসএল খেলাই লক্ষ্য তাঁর ক্লাবের। গত বছর ডিসেম্বরে ‘এমপি কাপ’-এর সময় অভিষেক জানিয়ে ছিলেন যে, এ বার তাঁর ফুটবল টিম আসতে চলেছে। চার-পাঁচ মাসের মধ্যেই দল তৈরি হয়ে গেল। ২০১৭ সালে অভিষেকের হাত দিয়ে এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা চালু হয়েছিল। স্থানীয় মানুষরাই সেই টুর্নামেন্টে অংশ নেন। এ বার কলকাতা লিগ খেলছে অভিষেকের ডিএইচএফসি।

এদিন আইএফ-র বৈঠকে বিভিন্ন ডিভিশন মিলিয়ে ১৪টি ক্লাবকে খেলার অনুমোদন দেওয়া হয়েছে। এদিন আইএফএ-র নতুন কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন অনির্বাণ দত্ত। কোষাধ্যক্ষ কৃষ্ণেন্দু ব্যানার্জীর মৃত্যুর পর এই পদটি খালি হয়ে পড়ে। সর্বসম্মতিক্রমে অনির্বাণ দত্তকে বেছে নেওয়া হয়েছে। আগামী বছর থেকে প্রথম ডিভিশনে খেলার জন্য ১ কোটি টাকা দিতে হবে। এই বছর পর্যন্ত টাকার পরিমাণটা ছিল ১৫ লক্ষ টাকা। এক ধাক্কায় বাড়ানো হয়েছে ৮৫ লক্ষ টাকা। একই ভাবে অন্যান্য ডিভিশনের খেলার অনুমোদন পাওয়ার জন্য মোটা টাকাই দিতে হবে। আইএফএ-র বক্তব্য সবাইকে জায়গা করে দেওয়া সম্ভব নয় বলেই টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। এদিন মোট ৬১ জন গর্ভনিং বডির সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন ৩৪ জন সদস্য।

আরও পড়়ুন: Harshal Patel: 'ধোকা হুয়া মেরে সাথ'! বিশ্বাসঘাতকতার শিকার হয়ে বিস্ফোরক হর্ষল

আরও পড়ুনDinesh Karthik থেকে Arun Lal: যে ভারতীয় ক্রিকেটাররা বিয়ের পিঁড়িতে বসেছেন একাধিকবার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.