Vinod Kambli: ভারতীয় ক্রিকেটে ফের কাম্বলি!

কাম্বলির থেকে টিপস নিয়েই দক্ষিণ আফ্রিকা উড়ে যাচ্ছেন রাহানে-পন্থ

Updated By: Dec 14, 2021, 01:05 PM IST
Vinod Kambli: ভারতীয় ক্রিকেটে ফের কাম্বলি!
বিনোদ কাম্বলি

নিজস্ব প্রতিবেদন: বিনোদ কাম্বলি (Vinod Kambli) এক সময়ে ভারতীয় ক্রিকেটের বিশ্ববন্দিত নাম। সচিন তেন্ডুলকরের সঙ্গে স্কুল ক্রিকেট শুরু করে তাঁর সঙ্গেই আন্তর্জাতিক আঙিনায় ব্যাট শাসন করেছেন তিনি। সেই কাম্বলির কাছেই এবার ছুটে গেলেন ভারতীয় দলের দুই তারকা-অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ও ঋষভ পন্থ (Rishabh Pant)। সামনেই প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ রয়েছে। আগামী ১৬ ডিসেম্বর কোহলি অ্যান্ড কোং উড়ে যাবেন সেঞ্চুরিয়নে। আগামী ২৬ ডিসেম্বর  সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তার আগে মুম্বইয়ে রাহানে-পন্থ নিলেন কাম্বলির থেকে ব্যাটিং টিপস।

কাম্বলি ট্যুইটারে রাহানে-পন্থ ও নিজের সন্তান ক্রিশ্চিয়ানোর সঙ্গে ছবি শেয়ার করেছেন। প্রাক্তন মারকুটে ব্যাটার লিখেছেন, "আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের আগে অজিঙ্কা এবং ঋষভকে ট্রেন করতে পেরে খুশি হয়েছি। ওদেরকে দক্ষিণ আফ্রিকার পরিবেশের সম্পর্কে গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টি দেওয়ার চেষ্টা করেছি। আমার শুভেচ্ছা রইল  রাহানে-পন্থের সঙ্গে। ক্রিশ্চিয়ানোও কিছু শিক্ষা পেল।"

আরও পড়ুন: SAvsIND: প্রকাশ্যে BCCI-Kohli দ্বন্দ্ব!একদিনের সিরিজে নেই Virat

রাহানের সাম্প্রতিক ফর্ম কিন্তু মোটেও ভাল নয়। গত অস্ট্রেলিয়া সফরের মেলবোর্ন টেস্টে শতরানের পর রাহানের ব্যাট থেকে মাত্র গত ২৯ ইনিংসে দুটি অর্ধ শতরান এসেছে। ২০২১ সালে ১২টি টেস্ট খেলে রাহানের রান মাত্র ৪১১। গড় ১৯.৫৭। এর আগে ২০১৭ ও ২০১৮ সালেও খারাপ সময় কাটিয়েছেন রাহানে। তবে এ বার যেন সবকিছুকে ছাড়িয়ে গিয়েছেন। রাহানে বারবার এসেছেন স্ক্যানারের তলায়। এখন দেখার দক্ষিণ আফ্রিকা সফরে রাহানে কী করেন!

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাঞ্চাল,ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ,অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার ,হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি , উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ , শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। সিরিজের দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজন করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.