আর্জেন্টিনার ৮ বছরের ছোট্ট ক্লডিওর মধ্যে আগামীর মেসির খোঁজ মিলল!

Last Updated: Thursday, November 28, 2013 - 14:43

আর্জেন্টিনার দক্ষিণ অ্যান্ডেস প্রদেশের ৮ বছরের ছোট্ট ছেলেটা একেবারে ফুটবল পাগল। এক দেখতে অনেকটা মেসির মত। আর নদীর মত এঁকেবেঁকে চলে যখন ও বল নিয়ে এগোয়, তখন তো মনেই হয় না এই ছেলেটা মেসি নয়। এই `নতুন মেসি`কে নিয়েই মেতে ফুটবল বিশ্ব। ওর নাম ক্লডিও নাক্লুফিল। অনেকেই বলছেন, ক্লডিও নাকি আসলে মেসির ক্লোন। ক্লডিও যে ম্যাচেই খেলে সেখানেই গোল করছে, করাচ্ছে। আর ওই ছোট্ট ছেলেটার পায়ের স্কিল দেখলে অবাক হয়ে যেতে হচ্ছে।

টিভিতে ক্লদিওর খেলার ছোট্ট অংশ দেখে খেলা দেখতে এসেছিলেন আর্জেন্টিনা ক্লাব ফুটবলের বেশ কয়েকজন ফুটবলার। খেলা দেখার পর ওদের চক্ষু চড়ক গাছ বলা চলে। অনেকেই বলছেন, ক্লদিও শুধু আগামী মেসি নয়, ও ফুটবলের আসল জাদুকর। আন্তর্জাতিক মিডিয়া জুড়ে ক্লদিওর কথা প্রচার হতেই বার্সোলান, রিয়াল মাদ্রিদের মত ক্লাবেরা গোপনে প্রতিনিধি পাঠায়। গোপন ভিডিওতে তোলা ক্লদিও-র খেলা বেশ মনে ধরে বার্সা, রিয়াল মাদ্রিদের কর্তাদের। এখন থেকেই ক্লদিও-র সঙ্গে মোটা টাকার চুক্তি ফেলে রাখতে চায় স্পেনের দুই জায়েন্ট ক্লাব। আর্জেন্টিনার ক্লাবগুলি অবশ্য ক্লদিওকে দেশ ছাড়তে দিতে চায় না।

আগামী বছর ব্রাজিল বিশ্বকাপের কথা মাথায় রেখে বিবিসি তৈরি করছে এক বিশেষ তথ্যচিত্র। সেই তথ্যচিত্রে আর্জেন্টিনার ফুটবলে তিন যুগের কথা বলতে গিয়ে ব্যবহার করা হয়েছে দিয়েগো মারাদোনা, লিওনেল মেসি আর ছোট্ট ক্লদিওর খেলার ভিডিও।

ছোট্ট একটা ছেলের ওপর মাত্রাতিরিক্ত চাপ তো থাকছেই, তবে ফুটবল বিশ্ব ওসব ভাবছে না `আগামীর মেসি`কে বরণ করার প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে।



First Published: Thursday, November 28, 2013 - 14:41


comments powered by Disqus