শুধু সচিনের ছেলে বলেই হাজার আশ্চর্যের প্রণবের বদলে দলে অর্জুন!

এমন একটা বিতর্ক যে হতে পারে আগে থেকেই আঁচ করা গিয়েছিল। সেটাই হল। অনুর্ধ্ব ১৬ পশ্চিমাঞ্চল দলে সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুনকে সুযোগ দেওয়ার পরই শুরু হল এই বিতর্ক। সচিন পুত্র অর্জুনকে সুযোগ দেওয়ার জন্য বাদ পড়তে হল অটো চালকের ছেলে প্রণব ধনওয়াড়কে। যে প্রণব চলতি বছরের জানুয়ারিতে একটা ইনিংসে হাজার রান করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত অনুর্ধ্ব ১৬ ইন্টার স্কুল ক্রিকেটে প্রণবের করেছিলেন অপরাজিত ১০০৯ রান। অভিযোগ, বরোদা ক্রিকেট সংস্থার সচিব স্নেহাল পারিখ অনুর্ধ্ব ১৬ পশ্চিমাঞ্চলের যে দল ঘোষণা করেন তাতে প্রণবের নাম জোর করে বাদ দেওয়া হয়। এই দলগঠন করেন সমীর দিঘের মত জাতীয় দলে থাকা ক্রিকেটার।

Updated By: May 31, 2016, 05:55 PM IST
শুধু সচিনের ছেলে বলেই হাজার আশ্চর্যের প্রণবের বদলে দলে অর্জুন!

ওয়েব ডেস্ক: এমন একটা বিতর্ক যে হতে পারে আগে থেকেই আঁচ করা গিয়েছিল। সেটাই হল। অনুর্ধ্ব ১৬ পশ্চিমাঞ্চল দলে সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুনকে সুযোগ দেওয়ার পরই শুরু হল এই বিতর্ক। সচিন পুত্র অর্জুনকে সুযোগ দেওয়ার জন্য বাদ পড়তে হল অটো চালকের ছেলে প্রণব ধনওয়াড়কে। যে প্রণব চলতি বছরের জানুয়ারিতে একটা ইনিংসে হাজার রান করে বিশ্ব রেকর্ড গড়েছিলেন। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত অনুর্ধ্ব ১৬ ইন্টার স্কুল ক্রিকেটে প্রণবের করেছিলেন অপরাজিত ১০০৯ রান। অভিযোগ, বরোদা ক্রিকেট সংস্থার সচিব স্নেহাল পারিখ অনুর্ধ্ব ১৬ পশ্চিমাঞ্চলের যে দল ঘোষণা করেন তাতে প্রণবের নাম জোর করে বাদ দেওয়া হয়। এই দলগঠন করেন সমীর দিঘের মত জাতীয় দলে থাকা ক্রিকেটার।

এই দলগঠন নিয়ে অসন্তোষের কথা সোশ্যাল মিডিয়ায় উগড়ে দেন বেশ কয়েকজন ক্রিকেটপ্রেমী। তাদের অভিযোগ প্রণবের অন্যায় ও অটো চালকের ছেলে। আর অর্জুনের পুরস্কার কারণ ও সচিনের ছেলে।

 

অবশ্য বরোদা ক্রিকেট সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, প্রণবের জন্ম ১৩ মে, ২০০০ সালে। অনুর্ধব ১৫ দলে সুযোগ পাওয়ার বয়সসীমা পেরিয়ে গিয়েছিল।তাই ও সুযোগ পায়নি। এখানে আবার শুরু হল অন্য বিতর্ক। তা হলে কী পরিকল্পিতভাবেই সচিনের ছেলের বিরুদ্ধে এই আক্রমণ। সচিনের ছেলে বলেই কী অর্জুনকে এত বড় আক্রমণের মুখে পড়তে হল?

.