৪২ বছর পর কোনও ভারতীয় বোলার হিসেবে অশ্বিন বর্ষশেষের টেস্ট বোলারদের তালিকায় শীর্ষে

বছরটা দুর্দান্ত শেষ করতে পারবেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কারণ, ৪২ বছর পর কোনও ভারতীয় বোলার আইসিসির বর্ষশেষ টেস্ট বোলারদের তালিকায় এক নম্বরে উঠে এলেন। আর কৃত্ত্ব আদায় করে নিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এর আগে ১৯৭৩ সালে শেষবার এমন সম্মান অর্জন করেছিলেন আর এক কিংবদন্তি ভারতীয় স্পিনার বিষেন সিং বেদী।

Updated By: Dec 31, 2015, 03:12 PM IST
৪২ বছর পর কোনও ভারতীয় বোলার হিসেবে অশ্বিন বর্ষশেষের টেস্ট বোলারদের তালিকায় শীর্ষে

ওয়েব ডেস্ক: বছরটা দুর্দান্ত শেষ করতে পারবেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কারণ, ৪২ বছর পর কোনও ভারতীয় বোলার আইসিসির বর্ষশেষ টেস্ট বোলারদের তালিকায় এক নম্বরে উঠে এলেন। আর কৃত্ত্ব আদায় করে নিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এর আগে ১৯৭৩ সালে শেষবার এমন সম্মান অর্জন করেছিলেন আর এক কিংবদন্তি ভারতীয় স্পিনার বিষেন সিং বেদী।
২০১৫ সালে মাত্র ৯ টি টেস্ট খেলে ৬২ টি উইকেট পেয়েছেন অশ্বিন। যার মধ্যে সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজেই পেয়েছেন চার ম্যাচে ৩১ উইকেট! এই প্রথম আইসিসির বোলারদের তালিকায় এক নম্বরে উঠে এলেন অশ্বিন।
দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইনকে সরিয়েই এক নম্বরে উঠে এলেন তিনি। আসলে ডেল স্টেইন চোটের সমস্যায় ভারতের বিরুদ্ধে প্রায় খেলতেই পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধেও ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৩.৫ ওভার বল করেছেন। সেইজন্যই স্টেইনকে সরিয়ে এক নম্বরে উঠে এলেন অশ্বিন। অবশ্য ভারতীয় এই ক্রিকেটারের জন্য রয়েছে ডাবল সুখবর। কারণ, তিনি টেস্ট অলরাউন্ডারদের তালিকাতেও শেষ করলেন এক নম্বর স্থানে থেকে! ওই তালিকায় ষষ্ঠস্থানে থাকলেন রবীন্দ্র জাদেজা।

.