শাস্তি কমতে পারে স্মিথ,ওয়ার্নারদের !

এক বছর ঘরোয়া ক্রিকেটে না খেললে নির্বাসন কাটিয়ে ফের জাতীয় দলে ফিরতে আরও বেশ কিছুটা সময় লেগে যাবে। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হলেও ঘরোয়া ক্রিকেটে খেলে যাওয়ার নজির রয়েছে খোদ অস্ট্রেলিয়ায়।

Updated By: Apr 3, 2018, 01:19 PM IST
শাস্তি কমতে পারে স্মিথ,ওয়ার্নারদের !

নিজস্ব প্রতিবেদন : কেপ টাউন টেস্ট বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত স্টিভ স্মিথ, ডেভি়ড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যনক্রফ্টের শাস্তি কমতে পারে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে শাস্তি কমানোর আবেদন জানাতে চলেছেন স্মিথ-ওয়ার্নাররা। ঘরোয়া ক্রিকেটে খেলার ছাড়পত্র পেতে আইনি পরামর্শ নিচ্ছেন তাঁরা।

আরও পড়ুন- স্মিথের কিট গ্যারাজে ফেলে দিলেন বাবা, দেখুন ভিডিও

স্যান্ডপেপার গেটে ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তে দোষী স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করেছে। একই অপরাধে ৯ মাসের নির্বাসন হয়েছে ক্যামেরন ব্যানক্রাফ্টের। শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেট নয়, ঘরোয়া ক্রিকেট এবং অন্য দেশের ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারবেন না ওই তিন দোষী ক্রিকেটার। এমনই ইঙ্গিত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন- এখন নিজেকে দুষছেন ওয়ার্নারের স্ত্রী

কিন্তু নির্বাসন কাটিয়ে কোন নিরিখে ফের জাতীয় দলে ফেরার সুযোগ থাকছে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফ্টদের সামনে? এক বছর ঘরোয়া ক্রিকেটে না খেললে নির্বাসন কাটিয়ে ফের জাতীয় দলে ফিরতে আরও বেশ কিছুটা সময় লেগে যাবে। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হলেও ঘরোয়া ক্রিকেটে খেলে যাওয়ার নজির রয়েছে খোদ অস্ট্রেলিয়ায়। সেই যুক্তিকেও হাতিয়ার করতে চাইছেন তাঁরা।

আরও পড়ুন- স্মিথকে খোঁচা! বল বিকৃতি না করেও রিভার্স সুইং করা যায় বললেন ওয়াকার

যেহেতু কোনও রকম শুনানি ছাড়াই শাস্তি হয়েছে স্মিথ-ওয়ার্নারদের তাই আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ পান নি তাঁরা। তিন ক্রিকেটারের শাস্তি শিথিল করার ব্যাপারে আবেদন জানানোর বিষয়টিও তাই খতিয়ে দেখছেন স্মিথদের আইনি পরামর্শদাতারা। এদিকে ১২ এপ্রিল শুনানি হতে চলেছে তিন অভিযুক্ত ক্রিকেটারের। শোনা যাচ্ছে, সেই শুনানিতে শাস্তি কমতে পারে তিন ক্রিকেটারের। ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেতে পারেন অভিযুক্ত ত্রয়ী।  

আরও পড়ুন- ২০১৫ বিশ্বকাপ ফাইনালে বল বিকৃতি করেছে অস্ট্রেলিয়া, বিস্ফোরক অভিযোগ ইলিয়টের

.