Shikhar Dhawan, Asian Games 2023: এশিয়ান গেমসে সিলমোহর দিল বিসিসিআই, নেতা কি শিখর ধাওয়ান?

৩৭ বছরের ধাওয়ান গত বছর ডিসেম্বরে শেষবার ভারতের জার্সিতে ৫০ ওভারের ক্রিকেট খেলেছেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ধাওয়ানকে দলে রাখা হয়নি। এর থেকেই বুঝিয়ে দেওয়া হয়েছে যে, ধাওয়ান নেই ভারতীয় দলের বিশ্বকাপের ভাবনায়।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 7, 2023, 08:20 PM IST
Shikhar Dhawan, Asian Games 2023: এশিয়ান গেমসে সিলমোহর দিল বিসিসিআই, নেতা কি শিখর ধাওয়ান?
ফের শিখর ধাওয়ান ও ভিভিএস লক্ষ্মণ জুটিকে দেখা যাবে? ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে  প্রতীক্ষার অবসান। এশিয়ান গেমসে (Asian Games 2023) পুরুষ ও মহিলা ক্রিকেট দল পাঠানো হবে বলে ঘোষণা করল বিসিসিআই (BCCI)। ১৯তম এশিয়ান গেমসের আসর বসতে চলেছে চিনে (Chaina)। ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ার সেরা ইভেন্ট। এই নিয়ে তৃতীয়বার এই গেমস আয়োজন করবে চিন। চিনের রাজধানী বেজিংয়ে ১৯৯০ সালে এশিয়াড হয়েছে। ২০২০ সালে গুয়াংঝাউতে হয়েছে। এবার এশিয়া কাপ হবে হাংঝাউতে। যেখানে টি-টোয়েন্টি ফরম্য়াটে হবে বাইশ গজের লড়াই।

চলতি বছর এশিয়া কাপের (Asia Cup 2023) চ্যালেঞ্জ রয়েছে ভারতীয় দলের সামনে। আবার এবছরই ওয়ানডে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) কঠিন লড়াই। তার মাঝেই এশিয়ান গেমসেও অংশ নেবে টিম ইন্ডিয়া (Team India)। সেটা জানিয়ে দিল বোর্ড। ভারতের তরফ থেকে মহিলাদের এ টিমকেই পাঠানো হবে। তবে এশিয়ান গেমসে রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিদের (Virat Kohli) দেখা যাবে না। এদিকে শোনা যাচ্ছে এশিয়ান গেমসের দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। অন্যদিকে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) অনুপস্থিতিতে ভিভিএস লক্ষ্মণকে স্ট্যান্ড-বাই কোচ হিসেবে দেখার সম্ভাবনা প্রবল। 

আরও পড়ুন: Tamim Iqbal: শেখ হাসিনা আসরে নামতেই অবসরের সিদ্ধান্ত বদল! বিশ্বকাপ খেলবেন তামিম

আরও পড়ুন: MS Dhoni Birthday: দেখতে দেখতে ৪২-এ পা দিলেন ধোনি, শুভেচ্ছা জানালেন সচিন-বীরু-পন্থ-ভাজ্জি-হার্দিক

৩৭ বছরের ধাওয়ান গত বছর ডিসেম্বরে শেষবার ভারতের জার্সিতে ৫০ ওভারের ক্রিকেট খেলেছেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ধাওয়ানকে দলে রাখা হয়নি। এর থেকেই বুঝিয়ে দেওয়া হয়েছে যে, ধাওয়ান নেই ভারতীয় দলের বিশ্বকাপের ভাবনায়। ধাওয়ান কিছুদিন আগে এক সাক্ষাৎকারে অকপটে জানিয়েছেন যে, ভারতীয় দলের ওপেনিং স্লটটা শুভমান গিলের কাছে খোয়ানোয় তাঁর বিন্দুমাত্র আক্ষেপ নেই। তিনি নিজে নির্বাচক হলেও শুভমনকেই রাখতেন দলে।

এর আগে ২০১০ এবং ২০১৪ সালে এশিয়ান গেমসের অংশ ছিল ক্রিকেট। যদিও তাতে ভারত অংশগ্রহণ করেনি। ২০১৮ সালে আবার ক্রিকেটকে বাদ দিয়েই হয় এশিয়ান গেমস। অর্থাৎ এই প্রতিযোগিতায় একটি সংস্করণের পর ফিরতে চলেছে ২২ গজের লড়াই। আর তাতে ভারতীয় দল অংশ নেওয়ায় ইভেন্ট ঘিরে উত্তেজনার পারদ চড়বে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.