কপিলকে বাদ দিয়ে সমালোচনার মুখে বোর্ড

Last Updated: Wednesday, May 23, 2012 - 21:48

প্রাক্তন ক্রিকেটারদের সংবর্ধনা অনুষ্ঠানে কপিল দেবকে ব্রাত্য রেখে বিতর্কের মুখে বিসিসিআই। পুনেতে আয়োজিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের সংবর্ধনা অনুষ্ঠানে কপিল দেবের সঙ্গে আমন্ত্রণ পাননি প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন ও কীর্তি আজাদও। বিশেষ করে কপিল দেবকে আমন্ত্রণ না-জানানোয় জেরে প্রশ্ন উঠেছে ভারতীয় ক্রিকেট মহলে। যদিও খোদ কপিল জানিয়ে দিয়েছেন, এবিষয়ে কোনও বোর্ড কর্তাকে পীড়াপীড়ি করবেন না তিনি ।
আজহারকে ম্যাচ গড়াপেটা কেলেঙ্কারির জন্য ২০০০ সালে নির্বাসিত করেছিল বোর্ড। আর কীর্তি আজাদ সম্প্রতি বোর্ডের বিরুদ্ধে সরব হওয়ায় তার উপর চঠেছেন বোর্ড কর্তারা। তবে, বোর্ডের সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়া নিয়ে মাথা ব্যাথা নেই কীর্তির। তিনি মনে করেন, ভারতীয় ক্রিকেটে তাঁর কতটা অবদান আছে তা ভারতবাসী মাত্রই জানেন। তাই বিসিসিআই সম্মান দিল কি না, তাতে তাঁর কিছু যায় আসে না। বোর্ডের দুর্নীতির বিরুদ্ধে তিনি সমালোচনা চালিয়েই যাবেন।
অন্যদিকে, কপিল জানিয়েছেন তিনি সবসময় ইতিবাচক মনোভাব নিয়েই খেলেছেন দেশের হয়ে। কোনও নেতিবাচক মনোভাব কখনও তিনি দেখাননি। এদিকে বোর্ড সূত্রে জানা গিয়েছে কপিলকে ১০০ টেস্ট খেলার জন্য দেড় কোটি টাকার চেক দেওয়া হবে। কিন্তু অতীতে আইসিএলের সঙ্গে যুক্ত থাকার জন্য কপিলকে আমন্ত্রণ জানাননি বোর্ড কর্তারা। তবে, বোর্ড আইসিএলের ইস্যু তুলে কপিলকে অচ্ছুত্ রাখলেও, কপিল কিন্তু আইপিএলের খেলা বেশ উপভোগ করছেন বলেই জানিয়েছেন।



First Published: Wednesday, May 23, 2012 - 21:51


comments powered by Disqus