অস্তিত্ব রক্ষার লড়াইয়ে আজ এসি মিলানের বিরুদ্ধে ময়দানে মেসিরা

Last Updated: Tuesday, March 12, 2013 - 21:26

চ্যাম্পিয়ন্স লিগে আজ রাতে ডু অর ডাই ম্যাচ বার্সেলোনার। প্রি কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ঘরের মাঠে এসি মিলানের মুখোমুখি মেসিরা। এই ম্যাচ ৩-০ গোলে জিততে না পারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে বার্সেলোনা।
আজ রাতে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার অস্তিত্বরক্ষার ম্যাচ। ন্যুক্যাম্পে প্রি কোয়ার্টার ফাইনালের ফিরতি পর্বে এসি মিলানের বিরুদ্ধে খেলতে নামছে তারা। প্রথম পর্বে সান সিরোয় গিয়ে দুগোলে হারতে হয়েছিল মেসিদের। তাই ঘরের মাঠে তিন-শূন্য ব্যবধানে জিততে না পারলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন শেষ হয়ে যাবে স্প্যানিশ জায়েন্টদের।
আগের ম্যাচে মেসিকে বোতলবন্দী করে দিয়েছিলেন মিলান কোচ।গোটা ম্যাচে কার্যত কিছুই করতে পারেননি আর্জেন্টিনীয় সুপারস্টার। স্পেনে সমালোচনায় জর্জরিত হতে হয়েছিল লিও মেসিকে। তারপর রিয়াল মাদ্রিদের কাছেও পরপর দু ম্যাচে হারতে হয়েছে বার্সাকে। একটি গোল ছাড়া কার্যত কিছুই করতে পারেননি তিনি। আগের লা লিগা ম্যাচে অবশ্য দুরন্ত গোল করে ছন্দে ফিরে এসেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আগে যা কখনও হয়নি,সেরকম একটা মিরাক্যাল কামব্যাকের জন্য মেসির পায়ের দিকেই তাকিয়ে গোটা বার্সা শিবির।
চোট কাটিয়ে দলে ফিরছেন জ্যাভি। তৈরি ইনিয়েস্তা,ডেভিড ভিয়ারাও। বার্সার ফুটবলাররা বলছেন,হাতে রয়েছে একশো কুড়ি মিনিট।জেতার জন্য তাঁরা আপ্রাণ চেষ্টা করবেন। বার্সার মতই সিরি আ-তে আগের ম্যাচে দুই-শূন্য ব্যবধানে জিতেছে এ সি মিলানও। তাই সুলে মুন্তারি-রা বলছেন,তারা এক ইঞ্চি জমি ছাড়বেন না।
মিলান শিবির চাইছে ন্যু ক্যাম্পে নিদেন পক্ষ্যে একটা ড্র। যা তাদের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আঠে যাওয়ার রাস্তা পরিস্কার করে দেবে। মেসির মতই বার্সা শিবিরকে তাতাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে তাদের রেকর্ড। গত তিন বছরে একটা ম্যাচেও হারেননি তারা। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন,এই ম্যাচে মিলান-কে হারিয়ে বার্সা যদি কামব্যাক করে,তাহলে মেসিদের আটকানো কঠিন।



First Published: Tuesday, March 12, 2013 - 21:26


comments powered by Disqus