অবসর নিলেও, এখনও অনেক ক্রিকেট বেঁচে আছে; বিশ্বাস যুবরাজের

তবে কেউ মনে করলে ৪৫ বছর পর্যন্ত অনায়াসে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যেতে পারে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 11, 2020, 03:08 PM IST
অবসর নিলেও, এখনও অনেক ক্রিকেট বেঁচে আছে; বিশ্বাস যুবরাজের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসের দিন সকালেই ইঙ্গিত মিলেছিল। অবসর ভেঙে আবার বাইশ গজে ফিরে আসতে পারেন যুবরাজ সিং। সেই ইঙ্গিত প্রায় সত্যি হতে চলেছে। যদি সব ঠিকঠাক থাকে তাহলে আবার বাইশ গজে দেখা যাবে ২০১১  বিশ্বকাপের সেরা ক্রিকেটারটিকে। হ্যাঁ, অবসর ভেঙে ফিরে আসতে চলেছেন যুবরাজ সিং। অনুমতি পাওয়ার জন্য ইতিমধ্যেই বিসিসিআই-কে চিঠিও পাঠিয়ে দিয়েছেন তিনি।  বিসিসিআই-এর সম্মতি মিললেই আবার পাঞ্জাবের হয়ে  এই মরশুমে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে দেখা যেতে পারে যুবরাজ সিংকে। এবার অবশ্য শুধু ক্রিকেটার নয়, প্লেয়ার কাম মেন্টারের ভূমিকায় দেখা যেতে পারে যুবিকে।

আসলে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পুনিত বালি অবসর ভেঙে ফের পাঞ্জাবের হয়ে ঘরোয়া ক্রিকেটে যুবরাজ সিং-কে ফিরে আসার অনুরোধ করেন। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া যুবরাজ সিং বলেন,  "ক্রিকেট থেকে অবসর নিলেও, আমার মধ্যে এখনও অনেক ক্রিকেট বেঁচে আছে।  আমি তা বিশ্বাস করি।  তাই বালি যখন আমাকে অবসর ভেঙে ফিরে আসার কথা বলেন, তখন মনে হয় এটা নিয়ে ভাবা যেতে পারে। আর সেই কারণেই বোর্ডকে চিঠি দিয়ে অনুরোধ করেছি।"

পাশাপাশি ৩৮ বছর বয়সী যুবরাজ বলেন, "কেউ সারা জীবন ধরে ক্রিকেট খেলে যেতে পারবেনা। তবে কেউ মনে করলে ৪৫ বছর পর্যন্ত অনায়াসে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যেতে পারে। আমি একটা মরশুম খেলে দেখি, তারপর সিদ্ধান্ত নেব। কারণ আমি কোচ, আমি মেন্টর এবং আমি ক্রিকেটার । আমি পাঞ্জাবের হয়েই এই সবকিছু করতে চাই। কারণ পঞ্জাব আমাকে অনেক কিছু দিয়েছে।"

টিম ইন্ডিয়ার জার্সিতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৭ সালে। এরপর দীর্ঘদিন জাতীয় দলে সুযোগ না পাওয়ায় ২০১৯ সালে বিশ্বকাপ চলাকালীন ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার যুবরাজ সিং। দিন কয়েক আগেই বিগ ব্যাশে খেলতে আগ্রহ প্রকাশ করেন যুবরাজ। কিন্তু এবার অবসর ভেঙে আবার ব্যাট হাতে বাইশ গজে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছে ভারতের বিশ্বকাপজয়ী অলরাউন্ডারের।

 

আরও পড়ুন - পাকিস্তান ক্রিকেটে এবার 'বিরাট দায়িত্ব' পেতে চলেছেন শোয়েব আখতার!

.