Covid 19: মারণ ভাইরাসের থাবায় ছয় সপ্তাহের জন্য পিছিয়ে গেল I-League

সূত্র মারফত জানা গিয়েছে যে, মোট ৪৫ জনের কোভিড রিপোর্ট পজিটিভ। 

Updated By: Jan 3, 2022, 08:06 PM IST
Covid 19: মারণ ভাইরাসের থাবায় ছয় সপ্তাহের জন্য পিছিয়ে গেল I-League
মারণ ভাইরাসের দাপটে থেমে গেল আই লিগ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশে করোনা (Covid 19) পরিস্থিতির একেবারেই উন্নতি হয়নি। বরং লাফিয়ে লাফিয়ে বাড়ছে এই মারণ ভাইরাসের তীব্রতা। আর সেই জন্য আই লিগ ( I-League) ছয় সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। সেখানে ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত, সচিব কুশল দাস, লিগ সিইও সুনন্দ ধর ও বাকিরাও উপস্থিত ছিলেন। একাধিক ফুটবলারের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা মাথায় রেখে সর্বসম্মত ভাবেই এমন সিদ্ধান্ত নিল ফুটবল হাউস। 

প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৩টি দলের সব ফুটবলার ও সাপোর্ট স্টাফদের ফের একবার কোভিড পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত ৭ জানুয়ারি পর্যন্ত এই প্রতিযোগিতার জৈব বলয়ে সবাইকে থাকতে হবে। ৫ জানুয়ারি হবে পরীক্ষা। সেই পরীক্ষার ফল নেগেটিভ আসার পরেই যে যাঁর রাজ্যে ফিরে যেতে পারবেন।

সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেডারেশনের লিগ কমিটির বৈঠক হয়। সেই বৈঠকেই ছয় সপ্তাহের জন্য আই লিগ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্র মারফত জানা গিয়েছে যে, মোট ৪৫ জনের কোভিড রিপোর্ট পজিটিভ। এর মধ্যে ৪২ জনই কলকাতার এক বেসরকারি হোটেলে রয়েছে। সূত্রের খবর, রিয়াল কাশ্মীরের ২১ জনের করোনা রিপোর্ট পজিটিভ। মহমেডান স্পোর্টিংয়ের ৭ জন করোনা সংক্রমিত। এমন অবস্থায় প্রতিযোগিতা চালিয়ে যাওয়া সম্ভব নয়। যদিও চার সপ্তাহ পর ফের একবার আলোচনায় বসবেন ফুটবল হাউসের কর্তারা। এরপর আই লিগের ভবিষ্যত্‍ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

আরও পড়ুন: SAvsIND: Virat Kohli খেলবেন না, সেটা কি আগে থেকে জানত RCB!

আরও পড়ুন: SAvsIND: Duanne Olivier-র ধাক্কায় প্রশ্নের মুখে Pujara,Rahane-র ভবিষ্যৎ, খোঁচা দিলেন Sunil Gavaskar

গত মাসেই একের পর এক ফুটবলারের করোনা ধরা পড়তে থাকায় ৪ জানুয়ারি পর্যন্ত স্থগিত করে দেওয়া হয় আই লিগ। ফডারেশনের তরফে প্রকাশিত ওই বিবৃতিতে আরও জানানো হয়েছিল যে,'সকল ফুটবলার, স্টাফ এবং রেফারিদের করোনা পরীক্ষা করা হয়েছে। এবং ১ ও ৩ জানুয়ারিতে আবার পরীক্ষা হবে। ৪ জানুয়ারি সকলের করোনা পরীক্ষার ফল আসার পর, ফের বৈঠকে পরিস্থিতির পর্যালোচনা করবে এআইএফএফ (AIFF)। তারপরেই লিগ স্থগিত রাখা হবে, নাকি ফের চালু করা হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।'  

এ দিকে রাজ্য সরকার ৩ জানুয়ারি থেকে নতুন বিধিনিষেধ চালু করেছে। ফলে এমন অবস্থায় কলকাতা ও এর পার্শ্ববর্তী শহরে এই প্রতিযোগিতা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব হয়ে গিয়েছিল। সেই জন্য সোমবারই জরুরি বৈঠকে বসেছিল লিগ কমিটি। লিগ ছয় সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়ার ব্যাপারে সব কর্তা রাজি হয়ে যায়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.