Covid-19: একাধিক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ আক্রান্ত হলেও শুরু হবে Ranji Trophy, জানিয়ে দিলেন Sourav Ganguly

সৌরাশিস লাহিড়ী, অনুষ্টুপ মজুমদারসহ বাংলা দলের একাধিক ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ কোভিডে আক্রান্ত হয়েছেন।

Updated By: Jan 3, 2022, 10:31 PM IST
Covid-19: একাধিক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ আক্রান্ত হলেও শুরু হবে Ranji Trophy, জানিয়ে দিলেন Sourav Ganguly
করোনা হানার পরেও শুরু হবে রঞ্জি ট্রফি। জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরো বিশ্ব জুড়ে আবার দাপট দেখাতে শুরু করেছে করোনা (Covid 19)। এ বার এই মারণ ভাইরাসের প্রকোপ থেকে বাদ গেল না বঙ্গ ক্রিকেট। বাংলা (Bengal) রঞ্জি দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট সাত জন কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে তাঁদের শরীরে কোনও উপসর্গ নেই। এমনকি সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াও করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু শুধু বাংলা নয়। মুম্বই (Mumbai) রঞ্জি দলেও এই ভাইরাস থাবা বসিয়েছে। কিন্তু জানা গিয়েছে যে পূর্ব নির্ধারিত সূচি অনুসারেই শুরু হবে রঞ্জি ট্রফি (Ranji Trophy)। এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

বঙ্গ শিবিরে আক্রান্তদের তালিকায় রয়েছেন সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী, অনুষ্টুপ মজুমদার, সুদীপ চট্টোপাধ্যায়, কাজি জুনেইদ সইফি, গীত পুরীও। মুম্বই দলে আক্রান্তের তালিকায় রয়েছেন জাতীয় দলের হয়ে খেলা শিবম দুবে। সেই দলের একজন সাপোর্ট স্টাফও কোভিডের কবলে পড়েছেন। বাড়তে থাকা এই করোনার কোপ চিন্তা বাড়িয়েছে বাংলাসহ একাধিক দলে। কারণ এগিয়ে আসছে রঞ্জি ট্রফি।  

যদিও সৌরভ বলেছেন, "হ্যাঁ রঞ্জি ট্রফি পূর্ব নির্বাধিত সূচি অনুসারেই শুরু হবে।" এ দিকে এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, "যে সব শহরে রঞ্জি ট্রফি আয়োজিত হবে সেই সব রাজ্য সংস্থার সঙ্গে ইতিমধ্যেই কথাবার্তা সেরে নেওয়া হয়েছে। তাই চিন্তার কোনও কারণ নেই।" 

আরও পড়ুন: Covid 19: মারণ ভাইরাসের থাবায় ছয় সপ্তাহের জন্য পিছিয়ে গেল I-League

আরও পড়ুন: Sex Scandle: অস্ট্রেলিয়ার ক্রিকেটে ফের একবার Tim Paine কান্ডের ছায়া

কোভিডের বাড়বাড়ন্তের জন্য গত বছর রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব হয়নি। কয়েক মাস আগে কোভিডের দাপাদাপির কম থাকায় রঞ্জি আয়োজন করা সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই (BCCI)। এ বার রঞ্জি ট্রফি শুরু হচ্ছে ১৩ জানুয়ারি। বাংলার গ্রুপে রয়েছে বিদর্ভ, রাজস্থান, কেরল, হরিয়ানা এবং ত্রিপুরা। ১৩ তারিখ বাংলার প্রথম খেলা ত্রিপুরার সঙ্গে। এর আগে বাংলা দলের সাত জন কোভিডে আক্রান্ত হলেও তাঁদের শরীরে কোনও উপসর্গ নেই।

রাজ্যে করোনা সংক্রমণের জন্য বাংলার ক্রিকেটারদের পরীক্ষা করা হয়েছিল। রবিবার রাতে সেই পরীক্ষার ফল আসে। তখনই দেখা যায় করোনা আক্রান্ত একাধিক খেলোয়াড়। এ দিকে রঞ্জি ট্রফির জন্য  সল্ট লেকের যাদবপুর ক্যাম্পাসের মাঠে প্রস্তুতি ম্যাচ খেলছেন বাংলার ক্রিকেটাররা। রঞ্জির কথা মাথায় রেখে মঙ্গলবার থেকে মুম্বইয়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলার। ৪ এবং ৫ জানুয়ারি প্রথম ম্যাচ হওয়ার কথা থাকলেও আপাতত তা হচ্ছে না। ৬ এবং ৭ জানুয়ারি জৈব বলয়ের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বঙ্গব্রিগেড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.