Dada and Didi, IPL play offs 2022: মুখ্যমন্ত্রী Mamata Banerjee-র সঙ্গে দেখা করতে কেন নবান্নে গেলেন BCCI প্রধান Sourav Ganguly? জেনে নিন

ইডেন গার্ডেন্সে আইপিএল-এর প্রথম কোয়ালিফায়ার আয়োজিত হতে চলেছে আগামী ২৪ মে। ২৬ মে এলিমিনেটর।    

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 28, 2022, 06:24 PM IST
Dada and Didi, IPL play offs 2022: মুখ্যমন্ত্রী Mamata Banerjee-র সঙ্গে দেখা করতে কেন নবান্নে গেলেন BCCI প্রধান Sourav Ganguly? জেনে নিন
একাধিক দাদা ও দিদি একফ্রেমে এসেছেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার দুপুরে নবান্নে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সৌরভ। নবান্ন সূত্রের খবর, রাজ্যে বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম তৈরির যে প্রস্তাব বিসিসিআই দিয়েছে, সেইজন্য রাজ্য সরকারকে বিকল্প জমি খুঁজে দেওয়ার অনুরোধ করেছেন বোর্ড প্রধান। 

এদিন নবান্নে বেশ কিছুক্ষণ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন সৌরভ। মনে করা হচ্ছে রাজ্যে বিকল্প ক্রিকেট স্টেডিয়াম-সহ একাধিক ইস্যুতে আলোচনা হয়েছে তাঁদের মধ্যে। যদিও বৈঠক শেষে মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে বলেন,"সৌরভ আমার কাছে কোনও কাজের জন্য আসেনি। খেল নগরীতে সিএবি-কে ডুমুড়জলায় যে জমি দেওয়া হয়েছে, সেই জমিতে জলাভূমি আছে। সৌরভ সেটাই জানিয়ে গেল। অনেকদিন পরে আমরা কিছুক্ষণ গল্প করলাম।" 

এ দিকে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আইপিএল-এর (IPL play offs 2022) প্রথম কোয়ালিফায়ার আয়োজিত হতে চলেছে আগামী ২৪ মে। ২৬ মে এলিমিনেটর। ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ২৯ মে ফাইনাল আহমেদাবাদে আয়োজিত হবে। ইডেনে আইপিএল-এর (IPL) দুটি প্লে-অফ ম্যাচ আয়োজনের প্রসঙ্গেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বোর্ড প্রধান। কারণ কোভিড ফের চোখরাঙাতে শুরু করেছে। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছিল যে এই দু’টি ম্যাচেই ১০০ শতাংশ দর্শক রাখা যাবে। কিন্তু গত কয়েক দিনে দেশজুড়ে কোভিডের দাপট ফের বাড়তে শুরু করেছে। শোনা যাচ্ছে সেই বিষয়ে বিসিসিআই প্রধান এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর মধ্যে আলোচনা হয়েছে।

Eden Gardens

আইপিএল প্লে অফের ম্যাচগুলিতে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। দেশে করোনা সংক্রমণ বাড়লেও বিসিসিআই অবশ্য ধীরে ধীরে বিধিনিষেধ তুলে ক্রিকেট মাঠের চেনা পরিবেশ ফেরাতে চাইছে। করোনা অতিমারীর কারণে জৈব সুরক্ষা বলয় বাধ্যতামূলক হয়ে গিয়েছিল। সেই ইস্যু নিয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে এ দিন সৌরভের আলোচনা হয়েছে বলে মনে করা হচ্ছে।  

তবে, সৌরভ এবং মমতার বৈঠকের মূল বিষয়বস্তু ছিল রাজ্যে বিকল্প বিশ্বমানের ক্রিকেট স্টেডিয়াম। রাজ্যে বিশ্বমানের একটি স্টেডিয়াম তৈরির লক্ষ্যে সরকারের কাছে জমি চেয়েছিল সিএবি। রাজ্যের তরফে জমি দেওয়াও হয়েছিল। কিন্তু ওই জমিতে জলাভূমি থাকায় স্টেডিয়াম তৈরিতে সমস্যা হচ্ছে। তাই সৌরভ মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছেন, বিকল্প একটি জমির সন্ধান দিতে। মুখ্যমন্ত্রী এ নিয়ে আশ্বাস দিয়েছেন বলেও জানা যাচ্ছে। 

আরও পড়ুন: Wriddhiman Saha, IPL 2022: ব্যাটেই জবাব দিয়ে 'ব্রাত্য' পাপালির বার্তা, এখনও ফুরিয়ে যাইনি...

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: কেন 'Srinagar Express’কে Team India-র ড্রেসিংরুমে দেখতে চান Sunil Gavaskar? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.