Dipa Karmakar: দীপা কর্মকার 'সাসপেন্ড'! বাড়ছে রিও মাতানো অ্যাথলিটের অবসরের জল্পনা

দীপা কর্মকারকে নিয়ে ঝড় উঠে গিয়েছে এই মুহূর্তে।

Updated By: Feb 28, 2022, 05:13 PM IST
Dipa Karmakar: দীপা কর্মকার 'সাসপেন্ড'! বাড়ছে রিও মাতানো অ্যাথলিটের অবসরের জল্পনা
দীপা কর্মকারকে নিয়ে উঠে গেল ঝড়

নিজস্ব প্রতিবেদন: ২০১৬ সালে রিও অলিম্পিক্সে (Rio Olympics 2016) প্রোদুনোভা ভল্টে আলোড়ন ফেলে দিয়েছিলেন ভারতের দীপা কর্মকার (Dipa Karmakar)। এবার বাঙালি জিমন্যাস্টের ব্যাপারে বড় আপডেট দিয়ে সোমবার ঝড় তুলে দিল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশন ( International Gymnastics Federation)। সংগঠনের পক্ষ থেকে দীপার নামের পাশে জুড়ে দেওয়া হয়েছে 'সাসপেন্ডেড'! যা দেখে কার্যত কপালে চোখ উঠেছে দীপা এবং তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দীর (Bishweshwar Nandi)। তবে দীপাকে আন্তর্জাতিক ফেডারেশনে কেন সাসপেন্ড করল সে ব্যাপারে বিন্দুমাত্র ধারনাই নেই গুরু-শিষ্যার!
 
এই মুহূর্তে দীপা রয়েছেন আগরতলায়। সাসপেনশনের বিষয়ে প্রতিক্রিয়া দেওয়া থেকে দূরে থেকেছেন তিনি। তবে দীপার কোচ বিশ্বেশ্বর জি নিউজ ইংলিশকে সোমবার বলেছেন, "দীপা এই মুহূর্তে আগরতলায়। ও জাতীয় শিবিরের অঙ্গ নয়। আচমকাই এই বিষয়টা জানতে পেরে দীপা নিজেও হতবাক হয়ে গিয়েছে। আমরা সবাই কারণটি খুঁজে বার করার চেষ্টা করছি, কেন আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশন ওকে 'সাসপেন্ডেড' বলছে। এই ব্যাপারে সংস্থার সঙ্গে কোনও কথোপকথনও হয়নি আমাদের। যখনই আমরা এর উত্তর জানতে পারব, সকলকে জানিয়ে দেব।" দীপা গতবছর টোকিও অলিম্পিক্সে অংশ নিতে পারেননি। করোনা আবহে কোয়ালিফিকেশন টুর্নামেন্টগুলিতে সাসপেনশনে থাকায় দীপার টোকিও যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল।

অন্যদিকে এশিয়ান গেমস (Asian Games 2022), কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022), বিশ্ব চ্যাম্পিয়নশিপ (World Championships 2022),এশিয়ান চ্যাম্পিয়নশিপ ও  প্যারিস অলিম্পিক্সের ( Paris Olympics 2024) জন্য চলতি মাসের ৮ তারিখ থেকে রাজধানীর আইজি স্টেডিয়ামে প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে। দীপা এই শিবিরে যোগ না দেওয়ায় একটা প্রশ্ন উঠেই যাচ্ছে যে, দীপা কি তাহলে আন্তর্জাতিক আঙিনা থেকে অবসর নিয়ে ফেললেন! দীপাকে বরখাস্ত করার নেপথ্যে আরও একটি কারণ জানা যাচ্ছে। সম্প্রতি ডোপ পরীক্ষার জন্য নাকি এফআইজি অর্থাৎ আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের তরফে ডাকা হয়েছিল দীপাকে। সেখানে যাননি দীপা! এই কারণেও তাঁকে সাসপেন্ড করা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিনের দেশকে বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি বিশ্বচ্যাম্পিয়ন এমবাপেদের

আরও পড়ুনVirat Kohli:খেলা থেকে বিরতি নিয়ে বিজ্ঞাপনে ডুবে বিরাট! শেয়ার করলেন পর্দার আড়ালের ভিডিও-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.