East Bengal: ময়দানে জ্বলছে মশাল... পুলিসকে হারিয়ে শীর্ষে লাল-হলুদ

East Bengal Beats Police Athletic Club To Reach Top of The Table CFL 2023: দারুণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। সিনিয়র টিম ডার্বি জেতার একদিন পর জুনিয়র টিমও দারুণ খেলল কলকাতা লিগে।  

Updated By: Aug 14, 2023, 07:13 PM IST
East Bengal:  ময়দানে জ্বলছে মশাল... পুলিসকে হারিয়ে শীর্ষে লাল-হলুদ
গোলের পর ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি-ইস্টবেঙ্গলের ট্যুইটার থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৭ জানুয়ারি ২০১৯ সাল, আই-লিগ (I-League)। ১২ অগস্ট ২০২৩, ডুরান্ড কাপ (Durand Cup 2023)। দু'টি তারিখের মধ্যে প্রায় সাড়ে চার বছরের ফারাক। ১৬৬৬ দিন পর ফের ইস্টবেঙ্গল ((East Bengal) ডার্বি জিতেছে। বিগত শেষ আটটি ডার্বি ম্যাচেই ইস্টবেঙ্গল হেরেছে মোহনবাগানের কাছে। যা যে কোনও লাল-হলুদ সমর্থকের বুকে পেরেকের মতো বিঁধছে। তবে লাল-হলুদ সমর্থকরা গত শনিবার শান্তিতে ঘুমিয়েছেন রাতে! যুবভারতী ক্রীড়াঙ্গনে  মরসুমের প্রথম ডার্বি লাল-হলুদ ১-০ গোলে হারিয়েছে সবুজ-মেরুনকে (Mohun Bagan Super Giant vs East Bengal)। ডার্বির ঠিক একদিন পরেই ফের জিতল ইস্টবেঙ্গল। তবে এবার জুনিয়র ব্রিগেড। মঞ্চ কলকাতা প্রিমিয়র লিগ (CFL 2023) সোমবার অর্থাৎ আজ পুলিশ অ্য়াথলেটিক ক্লাবকে ২-১ হারিয়ে (East Bengal vs Police Athletic Club) ইস্টবেঙ্গল চলে গেল  গ্রুপ ‘বি’-র শীর্ষে। নয় ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে একে বিনো জর্জের শিষ্যরা। দ্বিতীয় স্থানে আছে ভবানীপুর। এক ম্যাচ কম খেলে তাদের পয়েন্ট ২০। তবে এদিন ইস্টবেঙ্গলের জয় ছিল কষ্টার্জিত। পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়াল একঝাঁক তরুণ লাল-হলুদ ফুটবলার।

আরও পড়ুন: WATCH: সাপের মুখে ক্রিকেটার! হাড়হিম করা মুহূর্ত, শিরদাঁড়া বেয়ে নামল চোরা স্রোত...

এদিন ম্যাচের ১৫ মিনিটে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেয় অভিষেক কুঞ্জম। জেসিন টিকের মাপা পাস থেকে গোল করতে কোনও ভুলই করেননি অভিষেক। ম্য়াচের ৩২ মিনিটে পুলিসের রক্ষণ ভেঙে দারুণ ভাবে ঢুকে পড়েছিলেন অভিষেক। কিন্তু অল্পের জন্য গোল করতে পারেননি তিনি। পায়ে-বলে ঠিকঠাক সংযোগ হলে অবধারিত ভাবে তাঁর পা থেকে চলে আসত দ্বিতীয় গোল। প্রথমার্ধে ১-০ এগিয়েই মাঠ ছাড়ের বিনো বাহিনী। দুই দলের মধ্য়ে বল পজেশন ইস্টবেঙ্গলেরই ছিল বেশি। ম্যাচের ৪৮ মিনিটে ইস্টবেঙ্গল রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে দারুণ গোল করে দলকে সমতায় ফেরান জগমিত। এই ম্যাচ ড্র হবে বলেই অনেক ধরে নিয়েছিলেন। কিন্তু ঠিক ৮৮ মিনিটে সকলকে ভুল প্রমাণ করে পিভি বিষ্ণু গোল করে স্কোরলাইন ২-১ করেন। এর সঙ্গে দলের জয় নিশ্চিত করেন তিনি।  আগামী ১৬ অগস্ট কিশোর ভারতীতে ইস্টবেঙ্গল সিনিয়র টিম খেলবে পঞ্জাব এফসি-র বিরুদ্ধে। আর এই ম্যাচ জিতলেই ইস্টবেঙ্গল চলে যাবে ডুরান্ডের পরের রাউন্ডে। কার্লেস কুয়াদ্রাতের দিকেই ইস্টবেঙ্গল ফ্যানদের চোখ।

আরও পড়ুন: Neymar: মেসির বন্ধু সাড়া দিলেন রোনাল্ডোর ডাকে! বোঝো কাণ্ড, যে মেগা আপডেটে ভয়ংকর সুনামি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.