East Bengal Day: ঐতিহাসিক সিদ্ধান্ত, এবার ইস্টবেঙ্গল দিবসে 'ভারত গৌরব' সম্মান পাচ্ছেন রতন টাটা

ক্লাবের তরফে আগেই জানানো হয়েছিল, এবার লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান দেওয়া হবে প্রাক্তন গোলকিপার তরুণ বসু এবং অরূপ ভট্টাচার্যকে। এবার 'ভারত গৌরব'-এর বিষয়টি ক্লাবের তরফ থেকে জানিয়ে দেওয়া হল।  

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 27, 2023, 06:52 PM IST
East Bengal Day: ঐতিহাসিক সিদ্ধান্ত, এবার ইস্টবেঙ্গল দিবসে 'ভারত গৌরব' সম্মান পাচ্ছেন রতন টাটা
ফুটবলে অবদানের জন্য 'ভারত গৌরব' রতন টাটা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঐতিহাসিক সিদ্ধান্ত। এবার ইস্টবেঙ্গলের (East Bengal) তরফ থেকে 'ভারত গৌরব' (Bharat Gaurav) সম্মান পাচ্ছেন শিল্পপতি পদ্মশ্রী রতন টাটা (Ratan Tata)। ৮৫ বছরের নামী এই শিল্পপতিকে আগামী ১ অগস্ট ইস্টবেঙ্গল দিবসে (East Bengal Day) বিশেষভাবে সম্মানিত করা হবে।

রতন টাটার ভারতীয় ফুটবলে বহু অবদান রয়েছে। তাঁর উদ্যোগেই টাটা ফুটবল অ্যাকাডমির (Tata Football Academy) সূচনা ঘটেছিল। রতন টাটাকে একবার জাতীয় লিগ ফুটবলের অনুষ্ঠানে আনা হয়েছিল। তারপর কোনও খেলার অনুষ্ঠানে রতন টাটাকে দেখা যায়নি। সেদিক থেকে ইস্টবেঙ্গল ক্লাব তাঁকে স্বীকৃতি দিয়ে নতুন এক পথ উন্মোচন করে দিল।

আরও পড়ুন: East Bengal: ঘরের মাঠে কুয়াদ্রাতের সামনে আবেগের মহাবিস্ফোরণ, ৫-১ গোলে রেলকে হারিয়ে বেলাইন করল লাল-হলুদ

আরও পড়ুন: FIFA World Cup 2026 Qualification: বিশ্বকাপের বাছাই পর্বে কঠিন গ্রুপে সুনীলের ভারত, সুনীলদের প্রতিপক্ষদের নাম জেনে নিন

ক্লাবের তরফে আগেই জানানো হয়েছিল, এবার লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান দেওয়া হবে প্রাক্তন গোলকিপার তরুণ বসু এবং অরূপ ভট্টাচার্যকে। এবার 'ভারত গৌরব'-এর বিষয়টি ক্লাবের তরফ থেকে জানিয়ে দেওয়া হল। ১ অগস্টের অনুষ্ঠানে আরও অনেক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। কিছুদিন আগেই ইস্টবেঙ্গল কর্তারা সিএবি-তে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে দেখা করেন। তাঁকে এই অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। শোনা যাচ্ছে লাল-হলুদের এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.