Team India: ছোট ভুলেই হল বিরাট ক্ষতি! ছেড়ে কথা বলল না আইসিসি, আরও নীচে নামল ভারত!

ICC Reprimands India And Team Suffer Huge WTC Standings Blow: শুধু হেরেই মাথা হেঁট হয়নি ভারতের। এবার আরও বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া।

Updated By: Dec 29, 2023, 08:39 PM IST
Team India: ছোট ভুলেই হল বিরাট ক্ষতি! ছেড়ে কথা বলল না আইসিসি, আরও নীচে নামল ভারত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরাই থেকে গেল মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়ে দিল। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। ভারতের প্রাপ্তি শুধুই একরাশ লজ্জা ও অসহায় আত্মসমর্পণ। গোদের উপর বিষফোঁড়ার মতো ভারতের ক্ষত আরও গভীর হল। ছোট ভুলেই হয়ে গেল বিরাট ক্ষতি! ছেড়ে কথা বলল না আইসিসি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) পয়েন্ট টেবলে আরও নীচে নামল ভারত! কেপটাউন টেস্টের আগেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা রোহিত শর্মাদের জরিমানা করল।

আরও পড়ুন: SA vs IND: অনুশীলনে কেপটাউন কাঁপিয়েছেন, বিশ্বের এক নম্বর কি ফিরছেন? চলে এল বিরাট আপডেট

আইসিসি, ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট থেকে দু'পয়েন্ট কেটে নিল। কেন রোহিতরা এই খেসারত দিলেন? কারণ তাঁর টিম স্লো ওভাররেটের আওতায় পড়েছে। নির্দিষ্ট সময়ে যে ওভার করার কথা ছিল, তার চেয়ে দুই ওভার কম করেছে ভারত! এখানেই শেষ নয়। দলের ম্যাচ ফিও ১০ শতাংশ দিতে হচ্ছে জরিমানা হিসেবে। আর এসবই কিন্তু প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের জন্য় আইসিসি-আচরণ বিধির ২.২ ধারায় অপরাধ। এই পয়েন্ট কাটা না গেলে ভারত ৪৪.৪৪ পয়েন্টস পার্সেন্টেজ নিয়ে পাঁচে থাকত। কিন্তু এখন এক ধাপ নেয়ে ছয়ে এলেন রোহিতরা। পয়েন্ট পার্সেন্টেজ দাঁড়িয়ে ৩৮.৮৯। অস্ট্রেলিয়ার নীচে ভারত।

সেঞ্চুরিয়নে ভারত প্রথম ইনিংসে ২৪৫ করেছিল। জবাবে দক্ষিণ আফ্রিকা ৪০৮ রান করে। দ্বিতীয় ইনিংসে চরম ব্য়াটিং ভরাডুবি হয় ভারতের। মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় টিম। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব যে, এই রানের মধ্য়ে কোহলির একারই ৭৬! বাকি দশজন মিলে করেছেন ৪৮ রান। সাতরান এসেছে অতিরিক্তর খাতা থেকে। ৩ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু দ্বিতীয় তথা সিরিজের শেষ টেস্ট। এবার দেখার ভারত মুখরক্ষা করতে পারে কিনা!

আরও পড়ুন: SA vs IND: লজ্জার হারে মাথা হেঁট, গতিতেই বদলা চায় ভারত, দলে এলেন ১০ কোটির 'আগ্নেয়াস্ত্র'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.